ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫ দিন ধরে পীরগাছা-রংপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

রংপুর: বাস শ্রমিক ও অটোরিকশা চালকদের মধ্যে সংঘর্ষের জের ধরে বাস শ্রমিকদের হাতে জেলার পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের চেয়ারম্যান আহত হওয়ার ঘটনায় গত ৫ দিন ধরে রংপুর-পীরগাছা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

শনিবার দুপুরে চেয়ারম্যানের লোকজন পীরগাছা সড়কের হাউদারপাড় নামক স্থানে সড়ক অবরোধ করে হামলা চালিয়ে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।



এর প্রতিবাদে মোটর শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা মাহিগঞ্জ আমতলা এলাকায় রাস্তা অবরোধ করে চেয়ারম্যানের গ্রেপ্তারের দাবিতে বিােভ সমাবেশ করে।

এদিকে, গত ৫ দিন ধরে ওই রুটে যান চলাচল বন্ধ থাকায় লোকজন চরম দুর্ভোগে পড়েছে। বিরোধ নিরসনে প্রশাসনও কোনো পদপে নিচ্ছে না বলে অভিযোগ এলাকার সাধারণ মানুষের।

পুলিশ ও প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে পীরগাছা-রংপুর সড়কের মাহিগঞ্জ আমতলী নামক স্থানে বাস শ্রমিকরা পীরগাছার দেউতি বাজারের একটি অটোরিকশা ভাঙচুর করে। এরপর অটোচালকরা দেউতিবাজারের কাছে দুজন বাস শ্রমিককে আটক করে মারপিট করে।

ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় মোটর শ্রমিকরা আমতলী এলাকায় পারুল ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ খানকে মারপিট করে।

এরপর চেয়ারম্যানের লোকজন শ্রমিক নেতা কামাল হোসেন বাবু, সেলিম ও এরশাদ নামে ৩ জনকে দেউতি বাজারে ধরে নিয়ে গিয়ে মারপিট করে পীরগাছা থানা পুলিশের কাছে সোপর্দ করে। এতে বাস শ্রমিকরা উত্তেজিত হয়ে পড়ে।

ঘটনার পর পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা দুই পরে সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানে ব্যর্থ হয়।

এ পরিস্থিতিতে শনিবার সকালে বাস শ্রমিকরা পীরগাছার দেউতি এলাকার আলু ব্যবসায়ী জাহাঙ্গীরকে আমতলা এলাকায় আটক করে মারপিট করে। এ সংবাদ দেউতি এলাকায় পৌঁছুলে শতশত মানুষ চেয়ারম্যানের নেতৃত্বে হাউদারপাড় নামক স্থানে সড়ক অবরোধ করে হামলা চালিয়ে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এ সময় আহত হয় কমপে ১০ জন।

ঘটনার প্রতিবাদে আমাতালা এলাকায় বাস শ্রমিকরাও বিােভ প্রদর্শনসহ রাস্তা অবরোধ করে রাখে। এসময় তারা চেয়ারম্যান কালামের গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সভা করে।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর বাংলানিউজকে জানান, রোববার উভয়পকে নিয়ে পীরগাছা থানায় একটি সমঝতা বৈঠক বসার কথা রয়েছে।

তিনি বলেন, ‘আশা করি এ সমস্যার সামাধান করে যাবে। ”

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।