ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে র‌্যাব-ডাকাত বন্দুক যুদ্ধে ৪ ডাকাত গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জে শনিবার ভোররাতে র‌্যাব ও ডাকাতদের মধ্যে বন্দুকযুদ্ধে ৪ ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। এ সময় ২ র‌্যাব সদস্যও আহত হন।

ঘটনাস্থল থেকে ২টি পাইপ গান, ৩টি কিরিচ ও ১টি চাইনিজ কুড়াল উদ্ধার করেছে র‌্যাব।

কথিত এ বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ডাকাতরা হলো- মো. ফারুক (২৩), নবীদুর রহমান (২৬), মো. হারুন (৩০) ও সুজন প্রকাশ মামুন (৩৫)।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২, শাকতলা, কুমিল্লার নিয়মিত টহল দল নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানাধীন মুছাপুর এলাকায় অভিযান চালায়।

ওই গ্রামের জনৈক মালেকের বাড়ির উত্তর-পশ্চিম পাশে ৮/১০ জনের একটি ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। রাত সোয়া ২টার দিকে র‌্যাব ঘটনাস্থলে হাজির হলে ডাকাতরা টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করতে থাকে। এসময় র‌্যাবও পাল্টা ১৬ রাউন্ড গুলি ছোড়ে। প্রায় ১৫ মিনিটি পাল্টাপাল্টি গুলি বর্ষণের এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র ও কয়েকটি দেশীয় অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় ৪ ডাকাতকে উদ্ধার করা হয়। সংঘর্ষে ২ জন র‌্যাব সদস্যও আহত হয়েছেন।   তবে তাদের নাম-পদবি জানানো হয় নি।

এ ঘটনায় র‌্যাব কোম্পানীগঞ্জ থানায়  ডাকাতির চেষ্টা, অবৈধ অস্ত্র রাখা এবং আইন শৃঙ্খলা বাহিনীর ওপর হামলার অভিযোগে মামলা করেছে।

কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ জানান, ডাকাতির প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এ অভিযান চালায়। উপস্থিতি টের পেয়ে ডাকাতরা র‌্যাবের ওপর গুলি ছোঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়।

নোয়াখালী জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, ভোর সাড়ে ৫টার দিকে গুলিবিদ্ধ ৪ ডাকাতকে হাসপাতালে আনা হয়। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের আনোয়ারা এবং খুলশি এলাকায়।

বাংলাদেশ সময়: ১৬২০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।