ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ডুবে গেছে সিমেন্ট ক্লিংকার বোঝাই লাইটারেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১
বঙ্গোপসাগরে ডুবে গেছে সিমেন্ট ক্লিংকার বোঝাই লাইটারেজ

চট্টগ্রাম: বঙ্গোপসাগরের হাতিয়া উপকূলে রামগতি পয়েন্টে দুই হাজার টন সিমেন্ট ক্লিংকার নিয়ে একটি কোস্টাল ভেসেল  (ছোট জাহাজ) ডুবে গেছে।

শনিবার দুপুর একটায় চট্টগ্রাম বন্দর থেকে ৬০ কিলোমিটার উত্তরে ক্রাউন-টু নামের জাহাজটি ডুবে যায়।

তবে জাহাজের ১২ জন নাবিক নিরাপদে রয়েছেন বলে জানা গেছে।
 
লাইটারেজ জাহাজ নিয়ন্ত্রণকারী সংস্থা ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক কমোডর নিজামউদ্দিন বাংলানিউজকে জানান, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে  মাদার ভেসেল (বড় জাহাজ ) থেকে দুই হাজার টন সিমেন্ট ক্লিংকার বোঝাই করে সকাল সাতটায় লাইটারেজ জাহাজটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে।

তিনি আরও জানান, হাতিয়া উপকূলের রামগতি পয়েন্টে ভাটার কারণে জাহাজটি চরায় আটকে যায়। দুপুরে জোয়ার শুরু হলে জাহাজটি কাত হয়ে পড়ে এবং  এক পর্যায়ে ডুবে যায়।
 
নিজামউদ্দিন জানান, ক্রাউন-টু জাহাজটি ডুবে যাওয়ার উপক্রম হলে ১২ জন নাবিক নৌকায় নিরাপদে সরে যান।

এদিকে চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন নাজমুল আলম বাংলানিউজকে জানান, রামগতি পয়েন্ট বন্দর চ্যানেলে না পড়ায় চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচলে কোনো সমস্যা হবে না।

উল্লেখ্য, মাত্র চার দিন আগে বঙ্গোপসাগরে কুতবদিয়া পয়েন্টে আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন দুটি কোস্টাল ভেসেল একটি বড় জাহাজের ধাক্কায় ডুবে যায়।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।