ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপরাধ করে কেউ পার পাবে না : ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১
অপরাধ করে কেউ পার পাবে না : ডিএমপি কমিশনার

ঢাকা : ‘রাজধানীতে অপরাধ করে কেউ পার পাবে না। ’ মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত  সংবাদ সম্মেলনে  ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)  কমিশনার বেনজীর আহমেদ  এ কথা বলেছেন।



সংবাদ সম্মেলনে জানানো হয়, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ভিআইপি এবং সাধারণ নাগরিকদের একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পণের জন্য ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি।

নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে সাদা পোশাকে পুলিশ, রুফটপ, হকার উচ্ছেদ, সিসিটিভি, মোবাইল পেট্রোল ও স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স। একজন অতিরিক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে প্রতিটি ফোর্স মনিটর করা হবে।

বিশ্বকাপ উপলক্ষে কেনা বিশেষ নিরাপত্তা সরঞ্জামের বেশ কিছু একুশে ফেব্রুয়ারিতে ব্যবহার করা হবে।

এছাড়া চারটি বিশেষায়িত ফোর্স নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। এগুলো হল, সাদা পোশাকে মহিলা পুলিশ, বোমা নিষ্ক্রীয়করণ দল, সোয়াট এবং মোবাইল পেট্রোল।

২০ ফেব্রুয়ারি  রাত ৮টা থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ২ টা পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা কার্যকর থাকবে। নিরাপত্তার জন্য শহীদ মিনার ও আশপাশের এলাকায় ২৭টি ব্যারিকেড দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে শহীদ মিনারে প্রবেশের জন্য পলাশী মোড়, জগন্নাথ হল ক্রসিং ও বকশী বাজার মোড়কে নির্ধারন করে দেওয়া হয়েছে। এসব রুট ছাড়া অন্য কোন পথে শহীদ মিনারে যাওয়ার কোন সুযোগ নেই বলে জানান ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ বলেন, ‘সম্ভাব্য সব বিষয়  বিবেচনা করেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেউ কোন ধরনের নাশকতার চেষ্টা করলে অবশ্যই ধরা পড়বে। ’

বাংলাদেশ সময় ১৫৫৪ ঘন্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।