ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দু:শাসন থেকে জাতিকে রক্ষা করতে হবে : মাহবুবুর রহমান

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

রাজশাহী: বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব:) মাহবুবুর রহমান বলেছেন, দেশের গণতন্ত্র আজ নিরাপদ নয়। নিরাপদ নয় দেশের সীমান্ত।



নির্বিচারে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী দেশের মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করছে। কোন প্রতিবাদ করতে পারছেনা বর্তমান সরকার। বর্তমান সরকার মতায় আসার পর থেকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ভূলুণ্ঠিত হচ্ছে।

তাই এই সরকারকে উৎখাত করতে হলে যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, এ সরকার মতায় আসার পর পিলখানায় দেশ প্রেমিক ৫৭ সেনা কর্মকর্তা খুন হয়েছে। এর কোন প্রতিকার হয়নি। সীমান্তে বিএসএফ’র গুলিতে ফেলানী হত্যাকান্ডের কোন প্রতিবাদ করেনি এ সরকার।

তাই এ সরকারের মতায় থাকার আর কোন অধিকার নেই। স্বৈরাচারী সরকার জনগণের মাথার ওপর চেপে বসেছে। তাই এই বাকশালী সরকারের দু:শাসন থেকে জাতিকে রা করতে রাজশাহী থেকে কঠোর আন্দোলন গড়ে তোলার শপথ নিতে হবে।

বুধবার বিকেলে রাজশাহীর ভূবন মোহন পার্কে রাজশাহী বিভাগীয় যুবদলের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজশাহী মহানগর যুবদলের আহবায়ক মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশ উদ্বোধন করেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও প্রধান বক্তা ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব।

 সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর কমিটির সভাপতি মিজানুর রহমান মিনু, সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু, এসএম জহুরুল ইসলাম, বিশেষ সম্পাদক ও রাজশাহী জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তফা, সাবেক উপমন্ত্রী ও নাটোর জেলা বিএনপির সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলু, দলের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব মির্জা ফকরুল ইসলাম বলেন, স্বৈরাচার-ফ্যাসিবাদ সরকার আমাদের মাথার উপর চেপে বসেছে। তারা জনগণের সাথে প্রতারণা শুরু করেছে। সেইসঙ্গে সরকার সংবাদপত্রের অধিকার হনন করেছে।

এরই ধারাবাহিকতায় তারা  চ্যানেল ওয়ান বন্ধ করে দিয়েছে। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আর বসে থাকার সময় নেই, আন্দোলনের প্রস্তুতি নিন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগের কাছ থেকে দেশের জন্য কোন ভাল কাজ আশা করা যায়না। তারা ঘরে ঘরে চাকুরী দেয়ার কথা বলে মতায় এসে এখন ঘরে ঘরে জুলুম নির্যাতন শুরু করেছে।  

আওয়ামী লীগ ১০ টাকা কেজি দরে চাল দেওয়ার কথা বলে এখন কেজি প্রতি ৫২ টাকা করেছে। তাদের বিদায় ঘন্টা বেজে গেছে।

বাংলাদেশ সময় : ২০১৫ ঘন্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।