ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী দিনে বৃষ্টির আশঙ্কা

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১
বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী দিনে বৃষ্টির আশঙ্কা

ঢাকা: বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী দিন বৃহস্পতিবার ঢাকায় বৃষ্টিপাতের আশঙ্কা করছে বিদেশি গণমাধ্যমগুলো। তবে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে আবহাওয়া শুষ্ক থাকবে।



বিবিসি, গুগল ও ওয়েদার.কম তাদের নিজ নিজ ওয়েবসাইটের মাধ্যমে বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে।

বিবিসি তাদের আবহাওয়া পূর্বাভাসে বলেছে, বৃহস্পতিবার ঢাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে ১৯ ডিগ্রি সেলসিয়াস। এসময় ভারি বৃষ্টিও হতে পারে।

গুগল তাদের আবহাওয়া পূর্বাভাসে বলেছে, দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ এবং রাতে ১৯ ডিগ্রি সেলসিয়াস। একই সঙ্গে ভারি বর্ষণেরও আশঙ্কা করা হচ্ছে।

ওয়েদার.কমও বৃহস্পতিবার বৃষ্টিপাতসহ ভারি বর্ষণের আশঙ্কা করছে।

এছাড়া আবহাওয়া সংক্রান্ত গুরুত্বপূর্ণ ওয়েবসাইট ও সংবাদমাধ্যমগুলোও বৃহস্পতিবার বৃষ্টিপাতের আশঙ্কা করছে। তবে প্রত্যেকেই ফেব্রুয়ারি মাসের বাকি দিনগুলোর মধ্যে শুধু ১৭ ফেব্রুয়ারিতেই বৃষ্টির আশঙ্কা করছে।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মাহমুদ ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার ঢাকায় আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

বিশ্বকাপ ক্রিকেট-২০১১ এর পর্দা উঠছে বৃহস্পতিবার। এ উপলক্ষে বিকেল সাড়ে পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। কিন্তু বৃষ্টি মোকাবেলায় কোনো ধরণের প্রস্তুতি নেই বলে বিশ্বকাপ আয়োজক কমিটি সূত্রে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানকে চোখ ধাঁধানো করতে প্রস্তুত বাংলাদেশ। বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধন উপলে সাড়ে তিন ঘণ্টার বর্ণিল এবং চোখ ধাঁধানো অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিকেল সাড়ে চার টায় প্রাক অনুষ্ঠান দিয়ে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠানের যাত্রা। মূল পর্ব দেখা যাবে সোয়া ছয়টা থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

পুরো অনুষ্ঠানকে তিন ভাগে ভাগ করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশের জন্য ২০ মিনিট, ভারতের জন্য ১২ মিনিট এবং শ্রীলংকার জন্য ৮ মিনিট বরাদ্দ রাখা হয়েছে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্থাপিত ৬০ ফুট প্রস্থ এবং ২৫ ফুট উঁচু মঞ্চে বাংলাদেশের তিন শিল্পী রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন এবং মমতাজ গাইবেন ৯ মিনিটের একটি গান। এছাড়া বিভিন্ন কোরিওগ্রাফিতে ঢাকার বিভিন্ন স্কুলের ২১০০ ছাত্র-ছাত্রী এবং সশস্ত্র বাহিনীর ৩৫০ জন সদস্য অংশ নেবেন।

চোখ ধাঁধানো প্রায় সাড়ে তিন ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানের সব শেষে রয়েছে আকর্ষণীয় আতশবাজি উৎসব এবং লেজার শো।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।