ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড় ধরনের নাশকতার চেষ্টা!

গাজীপুরে পোষাক কারখানায় রহস্যজনক অগ্নিকাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

গাজীপুর: গাজীপুরে বুধবার বিকেলে একটি পোষাক কারখানার প্রথম ও তৃতীয় তলায় রাখা তৈরি পোষাকে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  

গাজীপুর সদরের চান্দনা এলাকার হাসান তানভীর ফ্যাশন ওয়্যার লিমিটেডে সংঘটিত ওই আগুনে কারখানার তেমন ক্ষতি না হলেও  দমকল বাহিনীর ছিটানো পানিতে রপ্তানির জন্য রাখা বিপুল পরিমান পোষাকের ক্ষতি হয়েছে বলে জানা গেছে।



গাজীপুর জেলা দমকল কর্মকর্তা আবু জাফর বাংলানিউজকে জানান, বিকেল  পৌণে ৪টার দিকে কারখানার নিচ তলায় চাইল্ড কেয়ার রুমের পাশে থাকা তৈরি পোষাকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগেই কারখানার লোকজন তা নিভিয়ে ফেলে। কিন্তু এ ঘটনার ২০মিনিট পর কারখানার তৃতীয় তলার সুতা-কাটা বিভাগের ইন্সপেকশন টেবিলে থাকা পোষাকে  ফের রহস্যজনকভাবে আগুনের ঘটনা ঘটে যায়।

তিনি জানান, এবারকার আগুনও কারখানার নিজস্ব অগ্নি নির্বাপন যন্ত্রের সাহায্যে নেভানো হয়। তবে আগুন নেভাতে গিয়ে ছিটানো পানিতে বিপুল পরিমাণে তৈরি পোষাক নষ্ট  হয়েছে।

তিনি আরও জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার কোনও আলামত পাওয়া যায়নি। তবে কারখানায় বড় ধরণের নাশকতা চালানোর চেষ্টার আলামত পাওয়া গেছে।

অপরদিকে মঙ্গলবার রাত পৌণে ১টার দিকে গাজীপুর সদরের কামারজুরি এলাকায় স্থানীয় সামিউলের জুটের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা এ আগুনে গোডাউনের তুলা, ১টি মোটরসাইকেল, ২টি তুলার মেশিনসহ ১০-১২লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে মলিকপ দাবি করেছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্র“য়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।