ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে বিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা অব্যাহত

উজ্জল চক্রবর্তী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১
পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে বিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা অব্যাহত

ব্রা‏হ্মণবাড়িয়া: বুধবার সকাল ৭টা থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরে ১৪৪ ধারা চলছে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলে মঙ্গলবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় ৩টি সংগঠন একই স্থানে একই সময়ে ধর্মীয় মিছিল সমাবেশের ঘোষণা দেওয়ায় পর শহরে উত্তেজনা বিরাজ করছিল।



এরই পরিপ্রেেিত অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় প্রশাসনের প থেকে বুধবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্ষন্ত মিছিল-সমাবেশ নিষিদ্ধ করে পুরো ব্রাহ্মণবাড়িয়া শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

স্থানীয় প্রশাসন মঙ্গলবার রাত ১১টায় এক জরুরি বৈঠকে বসে এ সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হিরুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন, বুধবার সকালে ছুন্নী আন্দোলন এবং তরিকত ফেডারেশন সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া শহরে জশনে জলুশ বা শোভাযাত্রা বের করার কথা ছিল।

ধর্মীয় মতভেদের কারণে কওমী মাদ্রাসা ছাত্র ঐক্য পরিষদও একই সময়ে একই এলাকায় ধর্মীয় সভা-সমাবেশের ডাক দেয় এবং জশনে জলুশ বা শোভাযাত্রা প্রতিহত করার ঘোষণা দেয়। এ নিয়ে শহরে উত্তেজনা বিরাজ করছিল।

এদিকে বুধবার সকাল ৮টায় ১৪৪ ধারা জারির ঘোষণা দিয়ে ব্রাহ্মণবাড়িয়া শহরে প্রধান-প্রধান সড়কে মাইকিং করা হয়। সমাবেশের স্থল ব্রাহ্মণবাড়িয়া শহরের জেলা ঈদগাহ ময়দান এবং আব্দুল কুদ্দুস মাখন মুক্তমঞ্চে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি গাজী মো. শাখাওয়াত হোসেন বাংলানিউজকে জানান, শহরে ১৪৪ ধারা চলছে। শহরের পরিস্থিতি স্বাভাবিক। তবে কেউ যদি ১৪৪ ধারা ভঙ্গের চেষ্টা করে, তা হলে পুলিশ কঠোর হস্তে তা মোকাবেলা করবে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।