ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সিলগালা করা হোটেল কক্ষে কর্মচারীর লাশ নিয়ে নানা প্রশ্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

ঢাকা: রাজধানীর মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের সিলগালা করে দেওয়া আবাসিক হোটেল এশিয়া থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

যুবকটির নাম আব্দুল গনি (২৪)।

তিনি ওই হোটেলেরই কর্মচারী ছিলেন।

মঙ্গলবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ হোটেলটির ৯ তলার স্টোর রুম থেকে আব্দুল গনির লাশ উদ্ধার করে। তবে ময়না তদন্তের জন্য মৃতদেহটি বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মৃতদেহ উদ্ধারকারী পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হোটেল কর্মচারীর মৃত্যু নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক মাহবুবুর রহমান এ বিষয়ে বাংলানিউজকে জানান, ‘গত সোমবার দুপুর দেড়টার দিকে অসামাজিক কার্যকলাপ চলারত অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীমউদ্দিন-এর নেতৃত্বে র‌্যাব-২ সদস্যরা আবাসিক হোটেল এশিয়ায় অভিযান চালায়। সে সময় হোটেল থেকে ৩ জনকে আটক ও হোটেল মালিককে জরিমানা করার পর ম্যাজিস্ট্রেট পুরো হোটেলটি সিলগালা করে দেন।

এরপর মঙ্গলবার দুপুরে হোটেল কর্মচারীরা অন্য ভবনের ছাদ বেয়ে ওই হোটেলের ৮ তলায় ঢুকে কর্মচারী আব্দুল গনির মৃতদেহ আবিষ্কার করেন। ’

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে জানান, ভ্রাম্যমাণ আদালত সিলগালা করে দেওয়ার কারণে লাশের সন্ধান পেয়েও মঙ্গলবার সারাদিনে পুলিশ তা উদ্ধার করতে পারেনি। রাত সাড়ে ১০টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলআমীন ঘটনাস্থলে পৌঁছে হোটেলের সিলগালা ভেঙে তবেই মৃতদেহ উদ্ধারের ব্যবস্থা করেন।

হোটেল কর্মচারীদের উদ্ধৃতি দিয়ে ওসি আরও জানান, র‌্যাবের অভিযান ও সিলগালার পর থেকেই হোটেলের রুম বয় আব্দুল গনিকে পাওয়া যাচ্ছিল না। কৌতুহলবশত তার সহকর্মীরা মঙ্গলবার দুপুরে পাশের একটি ভবনের ছাদ বেয়ে এশিয়া হোটেলের ভেতরে ঢুকে গনিকে মৃত অবস্থায় দেখতে পায়।

এদিকে র‌্যাব-২ সূত্র বাংলানিউজকে জানিয়েছে, সোমবার অভিযান শেষে ম্যাজিস্ট্রেট হোটেলটির কোনো কক্ষে কেউ অবস্থান করছেন না নিশ্চিত হওয়ার পরেই হোটেলটি সিলগালা করেন। এরপর সেখানে লাশ কীভাবে গেল?

সিলগালা করার পর লাশের সন্ধানে বিকল্প উপায়ে হোটেলের ভেতরে কর্মচারীদের প্রবেশের বিষয়টি রহস্যময় বলেও ধারণা করছে র‌্যাব।

র‌্যাব সূত্রটি আরও জানায়, রাজধানীতে অসামাজিক কার্যকলাপ রোধে ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে চলমান র‌্যাব অভিযানকে বাধাগ্রস্ত করতেই লাশের ঘটনা সাজানো হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার অপারেশন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আযাদ বাংলানিউজকে বলেন, গত সোমবার দুপুর দেড়টার দিকে র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মহাখালীর এশিয়া আবাসিক হোটেলে অভিযান চালায়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার অপারেশন অফিসার আবুল কালাম আজাদ জানান, এ ব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ময়না তদন্তের জন্য মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময় : ০৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।