ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে জেএমবির ৪ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১

দিনাজপুর: দিনাজপুরে জেএমবির সামরিক কমান্ডারসহ ৪ জনের জামিন না মঞ্জুর করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

আগামী ৩ এপ্রিল মামলার স্যা গ্রহণের দিন ধার্য করে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।



মঙ্গলবার দুপুর ১টায় দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সরকার মো. মিজানুর রহমান এ আদেশ দেন।

মঙ্গলবার দিনাজপুরে আটক জেএমবির ৪ সদস্যের বিরুদ্ধে সন্ত্রাস ও অস্ত্র আইনে দায়ের করা মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। ধার্য তারিখে দুপুর ১২টায় কারাগারে আটক জেএমবির রাজশাহী বিভাগীয় সামরিক কমান্ডার রফিকুল ইসলাম ওরফে জোবায়ের ওরফে রাসেল ওরফে জসিম (২৮), এহসার সদস্য শহিদুল ইসলাম (৫৫), এহসার সদস্য শাহিন হোসেনকে (২৭) আদালতে হাজির করা হয়।

এ সময় আসামিপরে আইনজীবী জামিনের আবেদন করলে আদালত জামিন না-মঞ্জুর করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে আগামী ৩ এপ্রিল স্যা গ্রহণের দিন ধার্য করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে, মামলার অপর আসামি জেএমবির এহসার সদস্য সোহেল মাহফুজ ওরফে তুহিরকে গ্রেপ্তার করতে পুলিশ সদর দপ্তরের মাধ্যমে দেশের সকল থানায়  গ্রেপ্তারি পরওয়ানা জারি করা হয়েছে। পলাতক আসামি তুহিরের অনুপস্থিতিতেই বিচার কার্য শুরু হয়েছে।

উল্লেখ্য, গত ২০০৮ সালের ৩ ডিসেম্বর সন্ধ্যায় জয়পুরহাট র‌্যাব ক্যাম্প-৫ এর অভিযানে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ী গ্রামের কোরবান আলীর  ছেলে জেএমবির এহসার সদস্য শহিদুল ইসলাম (৫৫)-এর বাড়ি তল্লাশি করে বিপুল পরিমাণ বোমা তৈরির উপকরণ, জেহাদি বই, লিফলেট, গামবুটসহ তাকে আটক করে।

পরে এ ঘটনায় ঘোড়াঘাট থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়। গ্রেপ্তার শহিদুল জানায়, রাজশাহী বিভাগের জেএমবির সামরিক কমান্ডার নীলফামারী সদর উপজেলার সুখধনডাঙ্গা গ্রামের মোর্তুজা আলীর ছেলে রফিকুল ইসলাম ও সহযোগী শাহিন ও মাহফুজ উদ্ধার করা আলামতগুলো গ্রেপ্তার শহিদুলের বাড়িতে রেখে গেছে।

পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানা পুলিশের হাতে রফিকুল আটক হলে ঘোড়াঘাট থানা পুলিশ তাকে অন্য মামলায় গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ