ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কে হতে চায় কোটিপতি’ এবার বাংলাদেশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১
‘কে হতে চায় কোটিপতি’ এবার বাংলাদেশে

ঢাকা: এবার বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেধাভিত্তিক তথ্য ও বিনোদনমূলক টিভি রিয়েলিটি শো ‘কে হতে চায় কোটিপতি। ’ এই আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছে মোবাইল ফোন কোম্পানি ‘রবি’।

এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী টানা ১৫টি প্রশ্নের সঠিক উত্তর দিতে পারলেই মালিক হবেন কোটি টাকার ।

এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে মোবাইল ফোন কোম্পানি রবি ও দেশ টিভির মধ্যে চুক্তি সই হয়। দেশ টিভির ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান নূর ও রবির চিফ মার্কেটিং অফিসার বিদ্যুৎ কুমার বসু স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

দেশ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান, ডেলটা বে’র চেয়ারম্যান এম ফখরুদ্দীন রাজী ও রেড ডটের ব্যবস্থাপনা পরিচালক গাজী শুভ্র এ সময় উপস্থিত ছিলেন।
তবে অনুষ্ঠানটি কবে সম্প্রচার শুরু হবে আর কে- উপস্থাপনার দায়িত্বে থাকবেন তা এখনো চূড়ান্ত করা হয়নি। বিশ্বকাপ ক্রিকেটের পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানানো হয়েছে।    

আসাদুজ্জামান নূর বলেন, ‘কে হতে চায় কোটিপতি’ এই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে টেলিভিশন অনুষ্ঠানের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হলো। শুধু তাই নয়, এর ফলে দেশের তরুণ সমাজ পড়াশুনার প্রতি আগ্রহী হয়ে উঠবে। কে হতে চায় কোটিপতি শুধুমাত্র একটি পুরস্কার পাওয়ার অনুষ্ঠান নয় কিংবা ভাগ্যের পরীক্ষা নয়। এটি মেধা, যোগ্যতা ও জ্ঞানের পরীক্ষা। এ অনুষ্ঠান দেশে সামাজিক পরিবর্তন নিয়ে আসবে।

বিদ্যুৎ কুমার বসু বলেন, একজন মানুষকে সফল হতে হলে জ্বলে উঠতে হবে আপন শক্তিতে। ‘কে হতে চায় কোটিপতি’  আপন শক্তিতে জ্বলে ওঠার একটি প্ল্যাটফর্ম। মেধাকে পুঁজি করে নিজেকে প্রমাণ করার সবচেয়ে জনপ্রিয় টিভি রিয়েলিটি শো হবে এই অনুষ্ঠান।    

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গাজী শুভ্র বলেন, ১৫টি প্রশ্ন ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই। হাজার হাজার প্রশ্ন থেকে সফটওয়্যার প্রযুক্তিতে কম্পিউটারের মাধ্যমে একটির পর একটি প্রশ্ন আসতে থাকবে। এমনকি অনুষ্ঠানের উপস্থাপক তার সামনে থাকা কম্পিউটার স্কিনের সামনে প্রশ্নটি দেখার আগ মুহূর্ত পর্যন্ত জানতে পারবেন না এরপর অংশগ্রহণকারীকে কোনো প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে।    

আয়োজকেরা জানান,‘কে হতে চায় কোটিপতি’ বিশ্ববিস্তৃত, একটি বিজ্ঞানসম্মত বুদ্ধিমত্তার পরীক্ষা, কোনোভাবেই ভাগ্য পরীক্ষা নয়। এই অনুষ্ঠান ১৯৯৪ সাল থেকে টেলিভিশনে সম্প্রচার শুরু করা হয়। এ পর্যন্ত বিশ্বের ১০০টির বেশি দেশের টেলিভিশনে এ ধরণের অনুষ্ঠান নির্মিত ও প্রদর্শিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘন্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।