ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবান লামায় অগ্নিকাণ্ডে ১১ বসতঘর ও ১ দোকান পুড়ে ছাই

এস বাসু দাশ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলায় রোববার এক অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর ও ১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

বিকেলে উপজেলার দুর্গম গজালিয়ার বাইশপাড়ী আদিবাসী পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।



প্রত্যদর্শীরা জানান, বাইশপাড়ী আদিবাসী পাড়ার একটি রান্নাঘরের চুলা থেকে আগুন লাগে, আর তা মুহূর্তের মধ্যে পাড়ার অন্যান্য বসতঘরে ছড়িয়ে পড়ে। এতে পাড়ার অংচিংথোয়াই, সুইচিংমং, মংম্রাউ, ক্রাবাঅং, মংসুইচিং, চাহামং, মেনলাপ্রু, অংক্যচিং, উক্যমং ও মংচিউ মার্মার বসতঘর এবং চাথোয়াই মার্মার দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা প্রায় ৩ ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের সময় ঘরের কোনো জিনিসপত্রই রা করতে পারেননি বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

পাড়াকারবারি থোয়াইনুখই মার্মা বাংলানিউজকে জানান, অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লাখ টাকার তি হয়েছে। ক্ষতিগ্রস্তরা এখন নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন।

এদিকে ঘটনার পর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার হাসনাত তারিক ঘটনাস্থল পরিদর্শন করেন। উপজেলা পরিষদের প থেকে তাৎণিকভাবে অগ্নিকাণ্ডে তিগ্রস্ত পরিবার প্রতি ২০ কেজি চাল, নগদ ২ হাজার টাকা, ১টি মশারি, ১টি করে কম্বল বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।