ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় প্রকল্প বাস্তবায়নে উত্তরবঙ্গে ব্যাপক উন্নয়ন ঘটবে--- পরিকল্পনামন্ত্রী

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

পাবনা : পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার বলেছেন, ‘সবাইকে সম্মিলিতভাবে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। কারণ, এ দেশ আমাদের সবার।

আর এ জন্য দরকার আমাদের মন-মানসিকতার পরিবর্তন। ’

তিনি বলেন, ‘পাবনার গাজনার বিল প্রকল্প বাস্তবায়ন ও ঈশ্বরদী-ঢালারচর রেলপথ নির্মাণ কাজ বাস্তবায়নের মধ্য দিয়ে উত্তরবঙ্গে অর্থনৈতিক েেত্র ব্যাপক উন্নয়ন ঘটবে বলে আমরা আশা করছি। ’ মন্ত্রী এ সকল প্রকল্প বাস্তবায়নের েেত্র সংশ্লিষ্টদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী রোববার দুপুর ২টায় পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে এ কথা বলেন।

জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব এবাদত আলী, রেলওয়ে রাজশাহী বিভাগীয় চিফ ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, অতিরিক্ত জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জেলার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়ররা বক্তব্য দেন।

সভায় পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান, পাবনা একটি চরমপন্থি অধ্যুষিত এলাকা। চরমপন্থিদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থান নিয়েছে। তাদের সন্ত্রাসী কার্যকলাপ রুখতে নেওয়া হয়েছে বিশেষ পরিকল্পনা।
এ সময় পুলিশ সুপার চাটমোহর উপজেলার প্রত্যন্ত শরৎগঞ্জ বাজারে একটি পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি জানান।

সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন মেডিকেল কলেজকে পূর্ণাঙ্গ রূপ দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘ইছামতি নদীর ওপর ব্রিজটি ভেঙে একটু নিচু করে চওড়াভাবে নির্মাণ করা হলে শহরের সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পাবে। ’

পাবনা পৌর মেয়র কামরুল হাসান মিন্টু বলেন, ‘পাবনা জেলা কারাগার অন্য কোনোখানে সরিয়ে নেওয়ার পর সেখানে যদি একটি শিশু পার্ক নির্মাণ করা যায়, তাহলে পাবনাবাসীর বিনোদনের একটি অন্যতম মাধ্যম হবে। ’

সাংবাদিক আব্দুল মতিন খাঁন পাবনার ঐতিহ্যবাহী ক্যালিকো কটন মিল চালুর দাবি জানান।

পরিকল্পনামন্ত্রী তাদের দাবি বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় পদপে গ্রহণের আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।