ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

র‌্যাবের নিরাপত্তা মহড়া

বিশ্বকাপে সব ধরনের নিরাপত্তা প্রস্তুতি সম্পন্ন: র‌্যাব ডিজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

ঢাকা: বিশ্বকাপে সব ধরনের নিরাপত্তা প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক মোখলেসুর রহমান।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে র‌্যাবের বিশ্বকাপের নিরাপত্তা মহড়ায় মহাপরিচালক সাংবাদিকদের এ কথা জানান।



তিনি বলেন, ‘আমাদের কাছে নাশকতার সরাসরি কোনো হুমকি নেই। তবুও বিশ্বকাপ চলাকালে যেকোন ধরনের হুমকি মোকাবেলায় র‌্যাবের সব রকম প্রস্তুতি রয়েছে। ’

আইসিসি’র চাহিদা অনুযায়ী এসব নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এজন্য খেলা চলাকালে শুধু রাজধানীতেই র‌্যাবের ১ হাজার ৬০০ সদস্য মোতায়েন থাকবে বলে তিনি জানান।

এর আগে স্টেডিয়ামের এক নং গেট ও গ্যালারিতে একটি করে বোমা নিষ্ক্রিয় করে ও বিষ্ফোরণ ঘটিয়ে এর উদ্ধার কার্যক্রমের মহড়া অনুষ্ঠিত হয়।

দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত এ মহড়া চলে। এসময় আইসিসির ভেন্যু সিকিউরিটি ম্যানেজার মেজর (অবঃ) হাসান আল মামুনসহ র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাবের মিডিয়া এবং লিগ্যাল উইংয়ের পরিচালক কমান্ডার সোহাইল জানান, মহড়ায় র‌্যাবের আড়াইশ’ সদস্য অংশগ্রহণ করেন। এছাড়া রোববারের মহড়ায় ডগ স্কোয়াডের ১০টি কুকুর অংশ নেয়।

বিশ্বকাপ চলাকালে নিরাপত্তা কাজে র‌্যাব ডগ স্কোয়াডের ৫৯টি কুকুর নিয়োজিত থাকবে। এগুলোকে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি অনুমোদন দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।