ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হচ্ছে বসন্ত উৎসব

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১
নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হচ্ছে বসন্ত উৎসব

ঢাকা : নানা আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হচ্ছে বসন্ত উৎসব। প্রকৃতির এই নতুন আঙ্গিকের ছোঁয়া ছিলো সকলের দেহমনে।



রোববার সকালে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্র ‘আজি বসন্ত জাগ্রত দ্বারে’ প্রতিপাদ্য বিষয় ধারণ করে আয়োজন করে বসন্ত উৎসবের। বসন্ত উৎসব উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির।

তিনি জানান,বসন্ত উৎসব বাঙালির প্রাণের উৎসব। প্রকৃতি সাজে নতুন রঙে। বসন্তের শুভেচ্ছা জানিয়ে ক্যাম্পাসকে প্রকৃতির মতো শান্ত রাখার আহবানও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরুজ্জামান ও প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আবুল খায়ের।

এরআগে পুরাতন কলাভবন চত্বরে বসন্ত উৎসব উদ্বোধনের পর একটি র‌্যালি নাট্যজন ড. সেলিম আল দীন প্রবর্তিত মহুয়া তলায় এসে শেষ হয়। অধ্যাপক ড. পৃথ্বীলা নাজনীন নীলিমার উপস্থাপনায় মহুয়া তলায় বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীরা বসন্তের গান পরিবেশন করেন। এছাড়াও বাংলা বিভাগের আয়োজনে বসন্তকে স্বাগত জানিয়ে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ঘন্টা ১৫৩০, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।