ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজধানীতে সপ্তাহব্যাপী পুলিশের বিশেষ অভিযান

ইমরান আলী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, মে ২৮, ২০১৪
রাজধানীতে সপ্তাহব্যাপী পুলিশের বিশেষ অভিযান ছবি:ফাইল ফটো

ঢাকা: সপ্তাহব্যাপী রাজধানীতে শুরু হয়েছে পুলিশের বিশেষ অভিযান। মঙ্গলবার রাত থেকে এই অভিযান পরিচালনার জন্য কমিশনারের লিখিত আদেশ ডিএমপির প্রত্যেকটি বিভাগ, থানায় পৌঁছেছে।

একই সঙ্গে মহানগর গোয়েন্দা পুলিশকেও এই অভিযান পরিচালনার জন্য আদেশ দেওয়া হয়েছে।
 
মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন থানার অফিসার ইনচার্জ (ওসি) এই আদেশের কপি হাতে পেয়েছেন বলে বাংলানিউজকে নিশ্চিত করেন। তারা বলেন, লিখিত এই আদেশ পাওয়ার পরপরই বিশেষ অভিযান শুরু হয়েছে।
 
মহানগর পুলিশের যুগ্ম কমিশনার শাহাবুদ্দিন খান বাংলানিউজকে এই অভিযান পরিচালনার জন্য থানা পুলিশকে নির্দেশ দেওয়ার বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, অস্ত্র, মাদক উদ্ধারে এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

পুলিশের বিভিন্ন সূত্র থেকে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় বিভিন্ন বিভাগের থানা গুলোতে ফ্যাক্স ও ডাকযোগে কমিশনারের এই আদেশ পাঠানো হয়। আদেশে বলা হয়েছে ঢাকা মেট্রোপলিটন এলাকায় ২৭ মে থেকে ৩ জুন পর্যন্ত জি আর মামলা, সি আর মামলা, অস্ত্র, মাদক উদ্ধারের জন্য বিশেষ অভিযান পরিচালনার জন্য নির্দেশ দেওয়া হলো। আর এই বিশেষ অভিযানের ফলাফল সকালের মধ্যে সংশ্লিষ্ট থানা এলাকার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঁইয়া ও অপারেশন অফিসার মোস্তাফিজুর রহমান বিশেষ অভিযান পরিচালনার কথা বাংলানিউজকে স্বীকার করেন। তিনি বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আমরা ইতিমধ্যে অভিযান পরিচালনা শুরু করেছি।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আব্দুল জলিল বলেন, সন্ধ্যার দিকে আমরা এই আদেশ হাতে পাই। আদেশ পাওয়ার পরপরই ব্যবস্থা গ্রহনের জন্য আমি প্রত্যেকটি অফিসারেকে নির্দেশ দিয়েছি।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  সৈয়দ জিয়াউজ্জামান বাংলানিউজকে বলেন, রাত ৯ টার পরপরই আমরা এই বিশেষ অভিযান শুরু করেছি।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাউয়ুম বাংলানিউজকে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পাওয়ার পরপর থানা এলাকাতে অস্ত্র, মাদক উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারে আমরা অভিযান শুরু করেছি।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, মে ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।