ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নূর হোসেনকে ধরতে ইন্টারপোলের রেড ওয়ারেন্ট

তানভীর হোসেন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মে ২৭, ২০১৪
নূর হোসেনকে ধরতে ইন্টারপোলের রেড ওয়ারেন্ট ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডারের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি নূর হোসেনের বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো রেড ওয়ারেন্ট জারি করেছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা-ইন্টারপোল।

ফ্রান্সভিত্তিক এ প্রতিষ্ঠানটি মঙ্গলবার বিকেলে তাদের ওয়েবপেইজে বাংলাদেশের অন্যান্য রেড ওয়ানটেড ব্যক্তিদের সঙ্গে নূর হোসেনের ছবি ও নাম সংযুক্ত করে।



ওয়ারেন্ট পাতায় নূর হোসেনের জন্ম-তারিখ দেওয়া হয়েছে ১৯৬০ সালের ১০ জানুয়ারি। জন্মস্থান নারায়ণগঞ্জ। উচ্চতা ১ দশমিক ৬১ মিটার। ওজন ৬২ কেজি। চুলের রঙ রঙিন। তার বিরুদ্ধে খুন, অপহরণ, অন্যায়ভাবে গুম, অপরাধ গ্রুপের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ আনা হয়েছে।

এর আগে রেড ওয়ারেন্টভুক্ত করতে গত ২২ মে পুলিশ সদর দপ্তরকে চিঠি দেয় নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন। পরে পুলিশ সদর দপ্তর রেড ওয়ারেন্টের জন্য ইন্টারপোলকে চিঠি দেয়। নূর হোসেন বর্তমানে ভারতে পালিয়ে আছে- এমনটি নিশ্চিত হয়েছে ৠাব।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো নূর হোসেনের বিরুদ্ধে রেড ওয়ারেন্ট ইস্যু করলো ইন্টারপোল। এর আগে পলাতক অবস্থায় ২০০৭ সালের ১২ এপ্রিল নূর হোসেনের বিরুদ্ধে রেড ওয়ান্টে জারি করেছিল ইন্টারপোল।

তখন ইন্টারপোল তাদের নিজস্ব ওয়েবসাইটে নূর হোসেনের বিরুদ্ধে সন্ত্রাস, বিস্ফোরক ও প্রাণনাশের হুমকিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলেছিলো।

বাংলাদেশ সময় : ২০৩৩ ঘণ্টা,  মে ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।