ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুরাইন ট্রাজেডি : মামলার অভিযোগ গঠনের শুনানি ১১ এপ্রিল

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১১

ঢাকা: রাজধানীর জুরাইনে দুই শিশু সন্তানসহ গৃহবধূ রীতার আত্মহত্যা প্ররোচণা মামলার অভিযোগ গঠনের বিষয়ে অধিকতর শুনানির জন্য ১১ এপ্রিল ধার্য করা হয়েছে।

বুধবার মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল।



ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোজাম্মেল হোসেন রাষ্ট্রপক্ষের আবেদনক্রমে মামলার অভিযোগ গঠন বিষয়ে অধিকতর শুনানির জন্য এ দিন ধার্য করেন।
 
কারাগারে আটক একমাত্র আসামি গাড়ি চালক আল আমিনের পক্ষে জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দেন।

স্মৃতি, রাশেদুলসহ মামলার জামিন পাওয়া সব আসামি আদালতে হাজিরা দেন।  
 
গত বছরের ১১ জুন গৃহবধূ রীতা দুই শিশু সন্তানসহ আত্মহত্যা করেন। ঢাকার কদমতলী থানায় আত্মহত্যার প্ররোচণার দায়ে রীতার স্বামী, শ্বশুর, সতীন, ননদসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা করেন রীতার মা মাজেদা বেগম। মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুর রহমান গত ১২ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

উল্লেখ্য, রীতার স্বামী রাশেদুল কবির ও সতীন রাজিয়া সুলতানা স্মৃতিকে ২৬ জুন গুলশানের পিজাহাটের সামনে থেকে গ্রেপ্তার করা হয়।

জামিনে থাকা মামলার অপর আসামিরা হলেন- রীতার শ্বশুর ইত্তেফাকের সিনিয়র সাংবাদিক শফিকুল কবির, শাশুড়ি নুরবানু, ননদ কবিতা কবির ও সুখন কবির, ননদের জামাই দেলোয়ার হোসেন,  রীতার ড্রাইভার আল আমীন ও ফার্মেসির মালিক আব্দুল গফফার।

আসামিপক্ষে মামলা শুনানি করেন সাবেক মহানগর সরকারি কৌসুলি এহসানুল হক সমাজি। রাষ্ট্রপক্ষে শুনানি করেন, বিশেষ সরকারি কৌশুলি রফিক উদ্দিন বাচ্চু।

বাংলাদেশ সময় : ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।