ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

রাবি শিক্ষকের চিকিৎসা সহায়তায় ‘কনসার্ট ফর লাইফ’

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মে ১৪, ২০১৪
রাবি শিক্ষকের চিকিৎসা সহায়তায় ‘কনসার্ট ফর লাইফ’ প্রফেসর ড. আনিসুজ্জামান

রাবি: দুরারোগ্য ক্যান্সার ব্যাধিতে আক্রান্ত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর ড. আনিসুজ্জামান। তার ক্যান্সার চিকিৎসার জন্য প্রায় ৫০ লাখ টাকা প্রয়োজন।



তিন বছর ধরে ক্যান্সারে আক্রান্ত ড. আনিসুজ্জামানের চিকিৎসার সাহায্যার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কনসার্ট ফর লাইফ’।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং রাবির জীবন, প্রকৃতি ও পরিবেশ গবেষণা ক্লাব যৌথভাবে শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে এ কনসার্টের আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিভাগের সভাপতি অধ্যাপক একেএম রাফিউল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর আনিসুজ্জামান দুরারোগ্য ক্যান্সার ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে তিনি ভারতে বেশ কয়েকবার কোমো থেরাপি নিয়েছেন। তবে অর্থাভাবে বর্তমানে তিনি সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি আরো জানান, তার চিকিৎসা খরচ যোগাতেই এ কনসার্টের আয়োজন করা হচ্ছে। কনসার্টে দেশের খ্যাতনামা শিল্পী এন্ড্রু কিশোর, এসআই টুটুল, মিলা, কর্নিয়া, মাসুম অংশগ্রহণ করবেন। এছাড়াও থাকবে ‘আরশি’ ও ‘সোলস্ ব্যন্ড’ দল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কনসার্টের প্রবেশ মূল্য সাধারণ গ্যালরিতে ২০০ টাকা, ভিআইপি আসনে ৫০০ টাকা। আর শিক্ষার্থীদের জন্য ১২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ড. আনিসুজ্জামানের চিকিৎসা সহায়তায় সাহায্য পাঠানোর ঠিকানা: অগ্রণী ব্যাংক রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা, হিসাব নম্বর: ০২০০০২২৩৭৪২৯। এছাড়া ০১৭১২৯৮২৫৪৭ নম্বরে বিকাশ করা যাবে।

এদিকে অনুষ্ঠান সফল করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানস্থলে নিরাপত্তা জোরদার করতে কয়েক স্তরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কনসার্ট চলাকালে নিরাপত্তা রক্ষায় র‌্যাব, পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি, বিএনসিসি, রোভার স্কাউটসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩০০ জন শিক্ষক ও শিক্ষার্থী সেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa