ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরে দলিতদের বাড়িতে হামলা লুটপাট মণ্ডপ ভাংচুর, আহত ১৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১১

জামালাপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সোমবার রাত সাড়ে ১১টার দিকে সন্ত্রাসীরা দলিত ডোম সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, লুটপাট ও সরস্বতী পূজামণ্ডপ ভাংচুর করেছে। এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।



আহতদের মধ্যে সাধন, রাজকুমার, বিশাল, আলো রানী, ছবিনাশা, সান্তু, প্রেমদাস কুমার, পলিমা, রতন, জয়ন্তী, অবিনাশ কুমার ও নয়নকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

তাৎক্ষনিকভাবে বাকি তিন জনের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় সূত্র জানায়, বকশীগঞ্জ সদরের গরুহাটি এলাকায় সরকারি খাস জমিতে ৮টি ডোম পরিবার দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। তাদের ভিটে থেকে উচ্ছেদ করতে এলাকার প্রভাবশালী আব্দুল মালেকের নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশি অস্ত্র-শস্ত্র নিয়ে সোমবার রাত ১২টার দিকে হামলা চালায়।

সন্ত্রাসীরা এ সময় বাড়ি-ঘর, ভাংচুর ছাড়াও মন্দিরে স্থাপিত সরস্বতী প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠি চার্জ করে হামলাকারী সন্ত্রাসীদের সরিয়ে দেয়। ঘটনার পর থেকে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির আহমেদ জানান, এই ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। মামলার প্রস্তুতি চলছে। মামলার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ