ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়কে ৩৫ বাসে ডাকাতি, সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১১

কুষ্টিয়া: কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মিরপুর নওপাড়া নামক স্থানে সোমবার মধ্যরাতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে।

এলাকাবাসীরা জানান, ডাকাত দল সড়কের ওপর গাছের গুঁড়ি ফেলে রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত চালক ও যাত্রীদের জিম্মি করে একাধারে ৩৫টি বাসে ডাকাতি করে।

এ সময় তারা প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

ডাকাতরা বেশ কয়েকটি বাসে ভাংচুর চালালে দুই বাসযাত্রী আহত হয়। তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডাকাতির প্রতিবাদে বাস-ট্রাকের চালক ও যাত্রীরা মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত কুষ্টিয়া-মেহেরপুর সড়ক অবরোধ করে রাখে ও বিক্ষোভ মিছিল করে। দীর্ঘ সময় ডাকাতি এবং এ নিয়ে বিক্ষোভের কারণে এই সড়কে সহস্রাধিক বাস-ট্রাক আটকে যায়।

বিক্ষোভকারীরা পুলিশের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, ঘটনার পাশেই পুলিশের টহল ছিল। পুলিশকে ডাকাতির ঘটনা সম্পর্কে জানানো হলেও তারা ঘটনাস্থলে আসেনি।

তারা পুলিশের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ডাকাতদের গ্রেপ্তারের দাবি জানান।

কুষ্টিয়ার সহকারী পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) সৈয়দ মুস্তাফা কামাল ডাকাতির বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ‘রাত ৩টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের ওপর একদল ডাকাত গাছের গুঁড়ি ফেলে বেশ কয়েকটি বাসে ডাকাতি করে। সড়ক অবরোধ থাকলেও পুলিশ ঘটনাস্থলে গিয়ে সকাল ৮টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ’

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ‘চারটি ট্রাক ও বেশ কয়েকটি নছিমনে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি। ’

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।