ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্য মহাপরিচালকের নিপা ভাইরাস আক্রান্ত হাতীবান্ধা পরিদর্শন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

লালমনিরহাট: সোমবার লালমনিরহাটের হতিবান্ধা উপজেলায় নিপা ভাইরাসে আক্রান্ত এলাকা পরিদর্শন করেছেন স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. খন্দকার সিফায়েত উল্লাহ্।

এসময় তিনি নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ও আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে যান এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।



পরে তিনি উপজেলা পরিষদ মিললানয়তনে ইউএনও আশরাফুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আক্রান্তদের সুষ্ঠু চিকিৎসায় কোনও গাফিলতির অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’

সভার শুরুতে মৃত ব্যক্তিদের আত্মার মাগফেরাত ও আক্রান্তদের সুস্থ্যতা কামনা করে ১ মিনিট নিরবতা পালন ও দোওয়া করা হয়।

এরপর সন্ধ্যায় লালমনিরহাটে সিভিল সার্জন কনফারেন্স রুমে  নিপা ভাইরাস বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক জানান, বর্তমানে নিপা ভাইরাস নিয়ন্ত্রণে রয়েছে এবং এ অবস্থা পর্যায়ক্রমে উন্নতির দিকে যাচ্ছে।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, চিকিৎসকদের আন্তরিকতার কারণে রোগটি মহামারী আকারে ছড়াতে পরেনি। একই সঙ্গে তিনি হাতিবান্ধায় নিপা ভাইরাস আক্রান্তদের মধ্যে মৃতের সংখ্যা ১৭ বলে উল্লেখ করেন।

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম সরকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোকলেছার রহমান সরকার ও পুলিশ সুপার হাবিবুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।