ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিঙ্গাপুরে তারেক-কোকোর একাউন্টে ৫০ কোটি টাকা পাচার: সাহারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

ঢাকা: সিঙ্গাপুরের একটি ব্যাংকে খালেদা জিয়ার দুই ছেলে তারেক জিয়া ও কোকোর নামে প্রায় ৫০ কোটি টাকা পাচার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন।
 
সোমবার জাতীয় সংসদে তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮শ’ ৪৩ টাকা এবং কোকোর বিরুদ্ধে ২৮ কোটি ৮৪ লাখ ৬০ হাজার ৩’শ ১৫ টাকা অবৈধ উপায়ে পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে মামলা হয়েছে।



সাংসদ তারানা হালিমের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এ সময় সাংসদ আসমা জেরীন ঝুমুর আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অন্য সময়ের তুলনায় বর্তমানে দেশের আইন-শৃংঙ্খলা অনেক ভালো। এ অবস্থা বজায় রাখতে এবং আরও উন্নতির জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম বাড়ানো হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার জন্য পুলিশের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি অবৈধ অস্ত্রধারী, চিহ্নিত সন্ত্রাসী এবং জঘন্যতম অপরাধের সঙ্গে জড়িত অপরাধীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।

এছাড়া অপরাধ রোধকল্পে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মতবিনিময় সভা, ওপেন হাউজ ডের মাধ্যমে সরকারি বেসরকারি সংস্থার সঙ্গে সমন্বয় সাধন ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করা হচ্ছে বলেও জানান তিনি।

সাংসদ শামসুল হক চৌধুরীর আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর পুলিশ বাহিনীর সংস্কার বা আধুনিকায়নের জন্য ১০ টি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় পুলিশ বাহিনীর প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও সংস্কার, পর্যায়ক্রমে সার দেশের থানাগুলোকে মডেল থানায় রূপান্তর, পুলিশের প্রশিক্ষণ কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি, পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে চাহিদা মোতাবেক আধুনিক সরঞ্জাম সংগ্রহ ও পুলিশ বাহিনীর জনবল বৃদ্ধির সিদ্ধান্ত।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।