ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চৌধুরী আলমের ভাই মিন্টু দু’দিনের রিমান্ডে

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

ঢাকা: নিখোঁজ বিএনপি নেতা চৌধুরী আলমের ছোট ভাই খোরশেদ আলম মিন্টু ছাড়াও গ্রেপ্তার দু’ বিএনপি নেতাকে দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অপর দু’ আসামি হলেন- নোয়াখালীর কবিরহাট পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও কবিরহাট উপজেলার যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন।

সোমবার আসামিদের আদালতে পাঠিয়ে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ।

তবে রিমান্ড বাতিল করে জামিন চান আসামিদের আইনজীবী অ্যাডভোকেট তাহমিনা হক হাশেমী।

ঢাকার মহানগর হাকিম জুলফিকার হায়াত শুনানি শেষে জামিন আবেদন না মঞ্জুর করে প্রত্যেকের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত রোববার বিকাল সোয়া চারটায় র‌্যাব-৩ এর খিলগাঁও ইউনিটের সদস্যরা খিলগাঁওয়ের ২৮৫/সি নম্বর বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করেন।

মিন্টুর বাসা পুরনো কাগজের শপিং ব্যাগের ভিতরে পুরনো সূতি লুঙ্গি ও তোয়ালে দিয়ে মোড়ানো তিনটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে।

পুলিশের দাবি, বিরোধী দলের ডাকা সোমবারের সকাল সন্ধ্যা হরতালে নাশকতা সৃষ্টির লক্ষ্যে বোমাগুলো মজুদ করা হয়েছিল। বোমাগুলো কোথা থেকে সংগ্রহ করা হয়েছে তার উৎস জানতে আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।