ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হত্যার ২মাস পর বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

সাতক্ষীরা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১

সাতক্ষীরা: গুলি করে হত্যার প্রায় দু’মাস পর বাংলাদেশি গরু ব্যবসায়ীর লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরী বাহিনী বিএসএফ। সোমবার বিকেল ৪টা ২০ মিনিটে আনুষ্ঠানিক পতাকা বৈঠকের মাধ্যমে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্ত দিয়ে তার লাশ হস্তান্তর করা হয়েছে।



কলারোয়ার মাদ্রা বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) কোম্পানি কমান্ডার আব্দুল মোতালেব বাংলানিউজকে জানান, গত ১৩ ডিসেম্বর ভারতের হাকিমপুর এলাকায় বিএসএফের গুলিতে নিহত হন গরু ব্যবসায়ী কবিরুল ইসলাম (৩২)। তিনি সাতীরার কলারোয়া উপজেলার বোয়ালিয়া গ্রামের ইসমাইল গাজীর ছেলে।

হত্যার পর কবিরুলের মৃতদেহ ভারতের স্বরূপনগর থানা পুলিশ উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার পরপরই লাশ ফেরত চেয়ে বিজিবির পক্ষ থেকে ভারতের হাকিমপুর বিএসএফের কাছে একটি প্রতিবাদপত্র পাঠানো হয়।

কলারোয়া থানা ওসি ইনামুল হক বাংলানিউজকে জানান, দীর্ঘ প্রায় দু’মাস পর বিভিন্ন আইনি প্রক্রিয়া শেষে সোমবার পতাকা বৈঠকের মাধ্যমে নিহত কবিরুলের লাশ ফেরত দেয় বিএসএফ।

লাশ হস্তান্তরের সময় কলারোয়া থানার ওসি (তদন্ত) শেখ ওবায়দুল্লাহ, এসআই আব্দুল হক, বিজিবি কোম্পানি কমান্ডার আব্দুল মোতালেব ও ভারতের হাকিমপুর বিএসএফ প্লাটুন কমান্ডার লী নারায়ণসহ নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন।

পরে কবিরুলের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হবে বলে কলারোয়া থানা সূত্র জানায়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।