ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিল্পকলায় ভাওয়াইয়া গানের বৈঠকী আসর সোমবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, মে ৩, ২০১৪
শিল্পকলায় ভাওয়াইয়া গানের বৈঠকী আসর সোমবার

ঢাকা: ‘ভাওয়াইয়া’ গানের দলের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার ভাওয়াইয়া গানের বৈঠকী আসরের আয়োজন করা হয়েছে।

এ দিন সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ‘বড়াইর গছত যেমন আলোকরে লতা’ শীর্ষক এ বৈঠকী আসর বসবে।



শনিবার ‘ভাওয়াইয়া’ গানের দলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ভাওয়াইয়া গানের দলের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে বৈঠকী আসরে দলের সদস্য ও ভাওয়াইয়া স্কুল-এর শিক্ষার্থী ছাড়াও জনপ্রিয় ভাওয়াইয়া শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

একই সঙ্গে ‘ভাওয়াইয়া স্কুল’-এর এক বছর মেয়াদী সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় ব্যাচের (পায়রা ব্যাচ) ১৫ জন শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস এনডিসি।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামানের উপস্থিত থাকার কথা রয়েছে।  

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে ‘ভাওয়াইয়া’ গানের দলের পরিচালক ও শিল্পী সফিউল আলম রাজা স্বাগত এবং প্রকৌশলী ফজলুল হক শুভেচ্ছা বক্তব্য দেবেন।

দুই পর্বের অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ভাওয়াইয়া গানের বৈঠকী আসরে ‘বৈশাখ আইলোরে’, ‘আইজ দেওয়ায় দারুন ম্যাঘ’ এবং ‘সোনা বন্ধুধন’ শিরোনামে তিনটি দলীয় গান পরিবেশন করা হবে।

এছাড়াও সোনিয়া আক্তার, ফারহা নূর, সুমন মজুমদার, আতাউর রহমান চাঁন, রাকিব হাসান, জাকির হোসেন, জান্নাতুল ফেরদৌস সামান্থা, সেলিনা আক্তার মুক্তা, সাহিনা আক্তার সাথী,সঞ্চিতা বর্মণ, নূরজাহান ভূঁইয়াসহ নিলফামারীর প্রতিবন্ধী শিল্পী আমিনুর রহমান এবং উলিপুরের আমিনুল ইসলাম ভাওয়াইয়া গান গাইবেন।

সবশেষে সংগঠনের পরিচালক সফিউল আলম রাজার গানের সঙ্গে কবিরুল ইসলাম রতনের দল নৃত্য পরিবেশন করবে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  

বৈঠকী আসরে সহযোগিতা করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, মে ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।