ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেক্টর কমান্ডারস ফোরাম সিলেটে শাখার মতবিনিময়

‘যুদ্ধাপরাধীর বিচার নিয়ে আর দেরি নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১

সিলেট: স্বাধীনতা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম আমরা। কিন্তু রাজাকার-আল বদরদের কাছে স্বাধীনতা এখনো জিম্মি হয়ে আছে।

যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া ধীরগতির হলে দেশের অপূরণীয় ক্ষতি হবে।  

শনিবার বিকেলে সেক্টর কমান্ডারস ফোরাম সিলেট বিভাগীয় শাখার উদ্যোগে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সাবেক এমপি ও ফোরামের সিলেট বিভাগীয় সভাপতি এনামুল হক চৌধুরী বীরপ্রতিক।

বক্তব্য রাখেন সাবেক এমপি আশরাফ আলী ও বদরুদ্দোজা আহমদ, অ্যাডভোকেট কিশোর কুমার কর, সুবিনয় কুমার দাস, ফোরামের সিলেট জেলা সভাপতি অ্যাডভোকেট বন্ধু কুমার পাল, বিভাগীয় সহ সভাপতি অ্যাডভোকেট সারওয়ার আহমদ চৌধুরী আবদাল, জেলা সহ সভাপতি সুদীর চন্দ্র দাস, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমদ প্রমুখ।

এনামুল হক চৌধুরী বলেন, স্বাধীনতার পরপরই যুদ্ধাপরাধীদের বিচার হওয়া উচিত ছিল। কিন্তু, আমাদের সুষ্ঠু পরিকল্পনার অভাবে ব্যর্থ হয়েছি। এ বিচার নিয়ে এখন আর দেরি করা ঠিক হবে না।

দেশের প্রচলিত আইনেই যুদ্ধাপরাধীদের বিচার করার আহ্বান জানিয়েছেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১-এর সিলেটের বিভাগীয় নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯১০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।