ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

গাজীপুরে দুদল শ্রমিকের সংষর্ষ: আহত ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-০২ ০৬:০২:১০ পিএম

গাজীপুর: গাজীপুরে দাবিকৃত চাঁদা না দেওয়ার জেরে শনিবার সকালে সম্রাট ও ভাওয়াল বাস পরিবহন শ্রমিকদের মধ্যে মারামারি হয়েছে।

এ সময় উভয় পক্ষের অন্তত ৫ শ্রমিক আহত হন।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করলেও এ ঘটনার পর থেকে ঢাকা-কাপাসিয়া-মনোহরদী সড়কে ওই দুই পরিবহনের বাস চলাচল বন্ধ রয়েছে।

এবিষয়ে গাজীপুর আন্তঃজেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আক্রাম হোসেন খাঁন বাংলানিউজকে জানান, ঢাকা-কাপাসিয়া-মনোহরদী সড়কে দীর্ঘদিন ধরেই ভাওয়াল পরিবহনের বাস  চলাচল করছে। সম্প্রতি ওই সড়কে সম্রাট ট্রান্সলাইনের বাসও চলাচল শুরু করে। ভাওয়াল পরিবহনের বাস গত রমজান মাস থেকে চলাচল বন্ধ থাকার পর স্থানীয় ছাত্রলীগ কর্মীদের সঙ্গে বিশেষ (চাঁদা দেওয়ার) চুক্তিতে ১ ফেব্রুয়ারি (ওই পরিবহনের বাস) থেকে আবার ‘ভাওয়াল পরিবহন-টু’ নামে চলাচল শুরু করে। কিন্তু মনোহরদীর ছাত্রলীগ কর্মীরা চুক্তির শর্ত ভঙ্গের অভিযোগে শুক্রবার রাতে মনোহরদী থেকে ভাওয়াল পরিবহনের কাউন্টার তুলে দেয়।

তিনি জানান, এছাড়া ভাওয়াল পরিবহনের বাস বন্ধে স্থানীয় নেতাদের সঙ্গে সম্রাট ট্রান্সলাইনের কর্মকর্তাদেরও চক্রান্ত থাকার অভিযোগ এনে শনিবার সকাল ১১টার দিকে কাপাসিয়া বাসস্ট্যান্ড এলাকায় ভাওয়াল পরিবহন কর্তৃপক্ষ ওই সড়কে সম্রাট ট্রান্সলাইনের বাস চলাচলে বাধা দেয়।   এতে উভয় পরিবহনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় ভাওয়াল পরিবহনের কর্মকর্তা চালক জামিল, কামাল এবং সম্র্রাট ট্রান্সলাইনের চালক মিজান, নজরুল, আমির হোসেন আহত হন।

এ ঘটনার পর ঢাকা-কাপাসিয়া-কিশোরগঞ্জ মহাসড়কে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সকল বাস চলাচল বন্ধ থাকে। পরে কাপাসিয়া থানা পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করলেও মনোহরদী-কাপাসিয়া সড়কে ওই দুই পরিবহনের বাস চলাচল বন্ধ রয়েছে।

তবে দুপুর ২টার দিকে কাপাসিয়া থেকে ভাওয়াল পরিবহনের কিছু বাস ঢাকায় চলাচল করছে। বিষয়টি সুরাহা করতে বিকেলে উভয় পরিবহন কর্মকর্তাদের বৈঠক শুরু হয়েছে।

এবিষয়ে কাপাসিয়া থানার ওসি মো. দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa