bangla news

শিক্ষার্থীদের ঘেরাওয়ের মুখে ভালোবাসা দিবসের দাবি মানলেন প্রক্টর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-০৫ ৭:০১:৫৫ এএম

বিশ্ব ভালোবাসা দিবসে কনসার্ট আয়োজনের অনুমতি পেতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অফিস ঘেরাওয়ের ঘটনা ঘটিয়েছে প্রথম ব্যাচের তিন শতাধিক শিক্ষার্থী।

ময়মনসিংহ: বিশ্ব ভালোবাসা দিবসে কনসার্ট আয়োজনের অনুমতি পেতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অফিস ঘেরাওয়ের ঘটনা ঘটিয়েছে প্রথম ব্যাচের তিন শতাধিক শিক্ষার্থী। ঘেরাওয়ের মুখে প্রক্টর ড. হাবিবুর রহমান কনসার্ট আয়োজনের অনুমতি দিয়েছেন। অনুমতি পেয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

শনিবার দুপুর ৩টার দিকে ত্রিশালে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টিতে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা একত্র হয়ে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে কনসার্ট আয়োজনের উদ্যোগ নেয়। এজন্য গত ক’দিন ধরেই তারা প্রক্টর ড. হাবিবুর রহমানের কাছে অনুমতি চেয়ে আসছিলেন। কিন্তু তিনি অনুমতি না দেওয়ার কথা জানিয়ে দিলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হন।

শনিবার দুপুরে প্রথম ব্যাচের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ, সঙ্গীত ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী প্রক্টর অফিস ঘেরাও করেন।

ঘেরাওয়ের মুখে শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতার চেষ্টা চালান প্রক্টর ড. হাবিবুর রহমান।

কিন্তু শিক্ষার্থীদের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, অনুষ্ঠানের অনুমতি না মিললে তাদের ঘেরাও প্রত্যাহার করা হবে না। পরে বিশ্ববিদ্যালয়ের শীর্ষ মহলের অনুরোধে প্রক্টর ড. হাবিবুর রহমান কনসার্টের অনুমতি দিতে বাধ্য হন।

তবে প্রক্টর ড. হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে বাংলানিউজকে তিনি বলেন, ‘ঘেরাও হয়নি। শিক্ষার্থীদের সাথে কথা বলেই ১৪ ফেব্রুয়ারি কনসার্টের অনুমতি দেওয়া হয়েছে।’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-02-05 07:01:55