ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

নিপা ভাইরাস

লালমনিরহাট শহরের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ

মুনিম হোসেন প্রতীক, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১

লালমনিরহাট : নিপা ভাইরাস সংক্রমণ ঠেকাতে লালমনিরহাট জেলা শহরের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন শনিবার লালমনিরহাটের হাতিবান্ধায় স্থানীয় জনপ্রতিনিধি, চিকিৎসকসহ সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেছেন।

তিনি নিপা ভাইরাসে মৃত ও আক্রান্তদের বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন।

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সরকারি সাহায্যে সহযোগিতার আশ্বাস দেন।

উপজেলা পরিষদে মতবিনিময় সভায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘বাদুড়ে খাওয়া ফল এবং খেজুরের রস খাওয়া থেকে আমাদের বিরত থাকতে হবে। ’

এ সময় তিনি জনসচেতনতার জন্য একটি গণলিফলেট বিতরণ ও চলচিত্র প্রদর্শনীর প্রয়োজন বলে  গুরুত্ব আরোপ করেন। সে অনুযায়ী আজ সন্ধায় স্থানীয় ডাকবাংলা মাঠে চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এ প্রদর্শনী উপজেলার সব ক’টি ইউনিয়নে পর্যায়ক্রমে হবে বলে চেয়ারম্যান বদিউজ্জামান ভেলু জানান।

এ দিকে আইইডিসিআর থেকে আরও একটি মেডিকেল টিম গবেষণার জন্য মৃত পশু-পাখির দেহ থেকে নমুনা সংগ্রহ করেছেন। আগামীকাল রংপুর থেকে ৫ সদস্যর এবং ঢাকা থেকে ২ সদস্যর একটি মেডিকেল টিম হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসছেন বলে ইউএনও আশরাফুজ্জামান জনান।

এ অবস্থায় লালমনিরহাট জেলা শহরের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপরে  কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা সাংবাদিকদের বলেন, ‘ শিশুরা স্কুলে এসে কাঁচা ফলমূল খায়। তাছাড়া অভিভাবকদের তাগিদের জন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছুটি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময় : ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa