ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

তামাকবিরোধী সংগঠন এটিএমএ’র যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১
তামাকবিরোধী সংগঠন এটিএমএ’র যাত্রা শুরু

ঢাকা: তামাক নিয়ন্ত্রণে গণমাধ্যমের কার্যক্রমকে আরো বেগবান করতে শনিবার আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো গণমাধ্যম কর্মীদের তামাকবিরোধী সংগঠন অ্যান্টি-টোবাকো মিডিয়া অ্যালায়েন্স (এটিএমএ)।

রাজধানীর একটি হোটেলে বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনের নিউজ এডিটর রুহুল আমিন রুশদকে আহ্বায়ক করে ১৯ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।



সংগঠনে সার্বিক সহযোগিতা দিচ্ছে বেসরকারি সংস্থা প্রজ্ঞা।

তামাক নিয়ন্ত্রণ আইনের সংস্কার, বাজেটে তামাকের উপর অধিকহারে কর আরোপ, তামাকের প্রচার ও প্রাসারে তামাক কোম্পানিগুলোর কৌশল উন্মোচন ও তামাকের স্বাস্থ্যগত ক্ষতি সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করবে এ সংগঠন।

আলোচন সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস এর ভাইস প্রেসিডেন্ট ইয়োলোন্ডা রিচার্ডসন, রুহুল আমিন রুশদ, প্রজ্ঞার পরিচালক এবিএম জুবায়ের, এবিসি রেডিওর বার্তা সম্পাদক শান্তনু চৌধুরী, বাংলানিউজের ফিচার সম্পাদক সৈকত হাবিব প্রমুখ।

ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস-এর ভাইস প্রেসিডেন্ট ইয়োলোন্ডা রিচার্ডসন বলেন, গণতন্ত্রকে এগিয়ে নিতে গণমাধ্যমকে যেমন এগিয়ে আসতে হবে, তেমনি তামাক নিয়ন্ত্রণেও তাদের ভূমিকা রাখেতে হবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।