bangla news

চার দফা দাবিতে ডুয়েট শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-০৩ ৩:২০:২৮ এএম

মেস মালিকের হাতে ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এক শিক্ষার্থী  লাঞ্ছিত হওয়ার প্রতিবাদসহ চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করেছে।

গাজীপুর: মেস মালিকের হাতে ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এক শিক্ষার্থী  লাঞ্ছিত হওয়ার প্রতিবাদসহ চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করেছে। বৃহস্পতিবার সকাল থেকে তারা ওই কর্মসূচি পালন করে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করার আশ্বাস দেওয়া পর    ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত হয়। তবে তারা বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত কোনো ক্লাস ও পরীক্ষায় যোগ দেয়নি। ১টার পর তারা পরীক্ষায় অংশ নিয়েছে।  

শিক্ষার্থীরা আবাসন সমস্যার সমাধান করা, ক্যাম্পাসের আয়তন বাড়ানো ও বাইরের মেসে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি নিয়ে দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে ছাত্র নেতাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

শিক্ষার্থীরা জানান,  বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মওদুদ আহমেদ বিশ্ববিদ্যালয় এলাকায় জেনেভা হাউজ নামের একটি মেসে ভাড়া থাকতেন। মেসে ভালো আসন দেওয়ার নামে তিন মাস আগে মেস মালিক আবুল হোসেন তার কাছ থেকে অগ্রিম টাকা নেন। ফেব্রুয়ারি মাস থেকে তাকে আসন দেওয়ার কথা ছিল।

কিন্তু মঙ্গলবার ওই ছাত্র তার আসনে উঠতে গেলে আবুল হোসেন জানান, আসনটি অন্য আরেকজনের কাছে ভাড়া দেওয়া হয়েছে। এমনকি ওই ছাত্র আগে যে আসনে থাকতেন সেটিও অন্য জনকে ভাড়া দিয়ে দিয়েছেন। এসময় মওদুদ এর কারণ জানতে চাইলে তাকে লাঞ্ছিত করা হয়।

তবে মেস মালিক আবুল হোসেন ছাত্র লাঞ্ছিত করার ঘটনা অস্বীকার করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক আবু নাঈম শেখ শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, সকালে তারা ক্লাস বর্জন করলেও দুপুর দেড়টা থেকে তারা পরীক্ষায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৬ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-03 03:20:28