bangla news
বিশ্বকাপ ক্রিকেট

১০ ফেব্রুয়ারির মধ্যে গাড়ি-বাড়িতে রঙ করার নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-০৩ ১:০০:২২ এএম

বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে রাজধানীর সব যানবাহন ও গুরুত্বপূর্ণ সড়কের পাশের সব বাড়িতে নতুন রঙ করার নির্দেশ দিয়েছে সরকার। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে রঙের কাজ শেষ করার জন্য বলা হয়েছে।

ঢাকা: বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে রাজধানীর সব যানবাহন ও গুরুত্বপূর্ণ সড়কের পাশের সব বাড়িতে নতুন রঙ করার নির্দেশ দিয়েছে সরকার। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে রঙের কাজ শেষ করার জন্য বলা হয়েছে।

বিশ্বকাপ ক্রিকেট ও রাজধানীর পরিচ্ছন্নতা বিষয়ে বৃহস্পতিবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয়ের সভার পর যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, নির্ধারিত সময়ের মধ্যে গাড়ি রং করা না হলে ১১ ফেব্রুয়ারি থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওইসব গাড়ি ধরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাড়ির রং করা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ১১ ফেব্রুয়ারি সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান চালানো হবে। কোনো বাড়ি রং করা না হলে সিটি কর্পোরেশন নিজ উদ্যোগে তাতে রং করে দেবে তবে তার জন্য খরচ বহন করতে হবে বাড়ি মালিকদেরই। ।
    
মন্ত্রী বলেন, ‘বিশ্বকাপের সময় আমরা সুন্দর পরিবেশ দেখতে চাই। এ জন্য ঢাকায় চলাচলকারী সব জরাজীর্ণ গাড়ি ও বাড়ি মেরামত করে নিতে হবে।’

বিশ্বকাপের সময় ঢাকা নগরীকে যানজটমুক্ত রাখতে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী।

এছাড়াও বিশ্বকাপ ক্রিকেট শুরুর আগে নতুন সাজে বিআরটিসি’র ৫০টি গাড়ি রাজধানীর সড়কগুলোতে নামানো হবে বলেও ঘোষণা দেন যোগাযোগ মন্ত্রী।

আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী দিনে রাজধানীতে সাধারণ ছুটি ও ঢাকায় অনুষ্ঠেয় ম্যাচগুলোর মধ্যে দুটি শনিবারের ম্যাচের দিনে স্কুল কলেজ বন্ধ রাখার বিষয়টিও আলোচনা হয়।  

বৈঠকে উপস্থিত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বিশ্বকাপের সময় সব ধরনের রাজনৈতিক কর্মসূচি দেওয়ার আগে বিরোধী দলকে চিন্তা-ভাবনা করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘আশা করি দেশের ভাবমূর্তি ক্ষূণ হয় এমন কোনো কর্মসূচি বিরোধী দল দেবে না।’

আগামী ১৭ ফ্রেব্রয়ারি ঢাকায় বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে। ১৯ ফেব্রুয়ারি প্রথম ম্যাচটিও ঢাকায় হবে। মোট আটটি ম্যাচ বাংলাদেশে হবে।

বাংলাদেশ সময়: ১১৪৯ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-03 01:00:22