bangla news

দিনাজপুরে বিডিআর বিদ্রোহ: যুক্তিতর্ক শুনানি শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-০৩ ১২:১০:১৩ এএম

দিনাজপুর বিজিবি সেক্টরের বিডিআর বিদ্রোহ মামলায় বাদী এবং আসামিদের পে যুক্তিতর্ক শুনানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় দিনাজপুর বিজিবি সেক্টরে গঠিত বিশেষ আদালত-১৩ এর মাধ্যমে বিডিআর বিদ্রোহের বিচারকার্যের দ্বিতীয় দফার তৃতীয় দিনে এ শুনানি শুরু হয়।

দিনাজপুর: দিনাজপুর বিজিবি সেক্টরের বিডিআর বিদ্রোহ মামলায় বাদী এবং আসামিদের পে যুক্তিতর্ক শুনানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় দিনাজপুর বিজিবি সেক্টরে গঠিত বিশেষ আদালত-১৩ এর মাধ্যমে বিডিআর বিদ্রোহের বিচারকার্যের দ্বিতীয় দফার তৃতীয় দিনে এ শুনানি শুরু হয়।

সকাল সাড়ে ৯ টায় কড়া নিরাপত্তায় ১৩ জন আসামিকে দিনাজপুর জেলা কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে নায়েব সুবেদার (সিগন্যাল) আব্দুল মোতালেবকে মুমূর্ষু অবস্থায় স্ট্রেচারে করে আদালতে আনা হয়।

বিচারকার্যে বিশেষ আদালতের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন, দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ্ আহমেদ।

আদালতের বিচারকার্যে নিয়োজিত অপর ৩ সদস্য হলেন লে. কর্নেল মাহফুজুর রহমান, মেজর মাসুদ এবং অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট বিশ্বজিৎ রায়।

দিনাজপুর সেক্টরের প্রসিকিউটর হিসেবে রয়েছেন সেক্টরের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর তারেক ইখতেখার আহম্মেদ এবং আসামিদের পে ফ্রেন্ড অব দ্য অ্যাকিউজড হিসেবে দায়িত্ব করেন সেক্টরের সহকারী পরিচালক মোখছেদুর রহমান।

এর আগে সেক্টরের ১৩ জন আসামির মধ্যে প্রথম দিনে ১০ জন ও দ্বিতীয় দিনে একজন আসামি তাদের দোষ স্বীকার করে আদালতের কাছে মা প্রার্থনা করেন। প্রথম ও দ্বিতীয় দিনে আদালতে ১৭ জন সাীর স্যাগ্রহণ করা হয়।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি দিনাজপুর বিডিআর সেক্টরের বিডিআর সদস্যদের সরকার বিরোধী বিদ্রোহ ও নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য বিজিবি সদস্যের বিরুদ্ধে ২০০৯ সালের ১১ মে কোতয়ালী থানার ওসি হাসান শামীম ইকবাল বাদী হয়ে সংশিষ্ট আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১১০৭ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-03 00:10:13