ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামিন পেলেন স্বাচিপ নেতা আহম্মেদ শিমুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
জামিন পেলেন স্বাচিপ নেতা আহম্মেদ শিমুল

রাজশাহী: রাজশাহীতে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর মামলায় জামিন পেলেন কারাগারে আটক স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা (স্বাচিপ) সাংগঠনিক সম্পাদক ও নগরীর ডলফিন ক্লিনিক মালিক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল।

রোববার দুপুরে শুনানি শেষে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (৩) বিচারক শারমিন সুলতানা ২০ হাজার টাকার বন্ডে তার জামিন আদেন মঞ্জুর করেন।

আদালতে পুলিশ রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত তার জামিনের সময়সীমা নির্ধারণ করে দেন বিচারক।

ডা. শিমুলের আইনজীবী অ্যাডভোকেট আসলাম সরকার জানান, জামিনের বন্ড সাক্ষরসহ আইনি প্রক্রিয়া শেষে বিকেলের মধ্যে রাজশাহী কেন্দ্রী কারাগার থেকে মুক্তি পাবেন তিনি।   

এর আগে গত শুক্রবার রাতে এ ঘটনায় কারাগারে আটক স্বাচিপ নেতা সামিল উদ্দিন আহমেদ শিমুলকে প্রশাসনের পক্ষ থেকে আইনি প্রক্রিয়ার মধ্যে মুক্তি দেওয়ার আশ্বাসে রাজশাহীতে রোববার দুপুর ১২টা পর্যন্ত সরকারি ও সকল বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের অনির্দিষ্টকালের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়। তাদের এ ঘোষণায় শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে চিকিৎসা ব্যবস্থা স্বাভাবিক হয়।

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় বৃহস্পতিবার দুপুরে রাজশাহী জেলা স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) যুগ্মসাধারণ সম্পাদক এবং ডলফিন ক্লিনেকের মালিক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলকে কারাগারে পাঠায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (১) বিচারক বিশ্বনাথ চন্দ্র মণ্ডল।

একই সঙ্গে মামলাটির চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে পূর্ণ তদন্তের জন্য অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) পুনঃতদন্তের নির্দেশ দেন বিচারক। স্বাচিপ নেতাকে কারাগারে পাঠানোর ঘটনার প্রতিবাদে রাজশাহীর সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারে বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে অনির্দিষ্টকালের জন্য চিকিৎসা সেবা বন্ধ রাখার ঘোষণা দেয় মালিকরা।

সরকারি ও বেসরকারি হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘটের কবলে পড়ে সাধারণ রোগী ও তাদের স্বজনা চরম দুর্ভোগে পড়েন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।