ঢাকা, সোমবার, ৭ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

শান্তিচুক্তির যথাযথ বাস্তবায়ন হলে পাহাড়ের সব সমস্যার সমাধান হবে - সন্তু লারমা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-৩০ ৭:৫৫:২৩ এএম

‘তিন পার্বত্য জেলায় অপরেশন উত্তরণের নামে সেনা শাসন চলছে। আদিবাসীদের ওপর ধারাবাহিক অত্যাচার-নির্যাতন এখনো বন্ধ হয়নি।’

বান্দরবান: ‘তিন পার্বত্য জেলায় অপরেশন উত্তরণের নামে সেনা শাসন চলছে। আদিবাসীদের ওপর ধারাবাহিক অত্যাচার-নির্যাতন এখনো বন্ধ হয়নি।’


রোববার সকালে বান্দরবানের লামা উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে স্থানীয় হেডম্যান, কারবারি, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও জনসংহতি সমিতির চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তুু লারমা এসব কথা বলেন।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার হাসনাত তারিকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং মার্মা, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসমাইল হোসেন, লামা পৌর মেয়র আমির হোসেন প্রমুখ। সভায় জেএসএস এর স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পাহাড়ে অশান্তি সৃষ্টির জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ি করে সন্তু লারমা বলেন, ‘হত্যার মাধ্যমে জেএসএস নেতৃত্ব ধ্বংস করে ইউপিডিএফ শান্তিচুক্তি বাস্তবায়নে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করছে।’

তিনি আরও বলেন, ‘শান্তিচুক্তির যথাযথ বাস্তবায়ন করা হলে পাহাড়ের সব সমস্যার সমাধান হবে।’
 
একইদিন বিকালে উপজেলার চম্পাতলি বৌদ্ধমন্দির এলাকায় পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস) আয়োজিত এক দলীয় সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সন্তু লারমা। সমাবেশে দূর-দূরন্ত থেকে আসা আদিবাসীরা যোগ দেয়।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-30 07:55:23