ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে ডাকাতি ও গৃহবধূ ধর্ষণের প্রতিবাদে পাহাড়ি শিক্ষার্থীদের মানববন্ধন

মিলন ত্রিপুরা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় আদিবাসীর বাড়িতে ডাকাতি ও গৃহবধূকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়ি সরকারি কলেজের পাহাড়ি শিক্ষার্থীরা রোববার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।


দুপুর ১২টায় কলেজের দক্ষিণ গেটে মানববন্ধন হয়।

খাগড়াছড়ি বাজারের শাপলা চত্বরে কর্মসূচি পালন করার কথা থাকলেও প্রশাসনের বাধার কারণে তা সম্ভব হয়নি।

২৬ জানুয়ারি দিবাগত গভীর রাত ২টায় উপজেলার তাইন্দং ইউনিয়নের  পোড়াবাড়ির নিত্য ত্রিপুরার বাড়িতে ডাকাত দল হানা দিয়ে ডাকাতি করার পর তার স্ত্রীকে ধর্ষণ করে দুর্বৃত্তরা।

দুপুরে কলেজ গেটে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন দীপা ত্রিপুরা, বিপুল চাকমা, অমর সিংহ চাকমা, আপ্রুসি মারমা, চাইলাপ্রু মারমা ও রাজীব ত্রিপুরা।

বক্তারা নিত্য ত্রিপুরার বাড়িতে ডাকাতি ও তার স্ত্রীকে ধর্ষণে দায়ী ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তি দেওয়া এবং তিগ্রস্ত পরিবারকে তিপূরণ দেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

উল্লেখ্য, ২৬ জানুয়ারির ডাকাতি ও ধর্ষণের ঘটনায় ধর্ষিতার স্বামী নিত্য ত্রিপুরা বাদী হয়ে তাইন্দং ইউনিয়নের মুসলিম পাড়ার মো. বাবুল মিয়া ও মো. সুরুজ মিয়ার বিরুদ্ধে ২৮ জানুয়ারি মাটিরাঙ্গা থানায় একটি মামলা করেন।

এ ব্যাপারে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে জানান, আসামিরা এলাকা ছেড়ে পালিয়েছে। তারপরও আসামি ও তাদের সহযোগীদের ধরার চেষ্টা চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।