ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ত্রিশ বছর পর বাবা-মাকে খুঁজে পেলেন নার্গিস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১
ত্রিশ বছর পর বাবা-মাকে খুঁজে পেলেন নার্গিস

ঢাকা: ২৩ বছর পর গত ২১ জানুয়ারি মা-বাবাকে ফিরে পেলো ক্যারলিনা হোয়াইট। আর ৩০ বছর পর পিতৃ পরিচয় খুঁজে পেলেন চাঁদুপর জেলার ফরিদগঞ্জের নার্গিস।

খুঁজে পেলেন তার জন্মদাতা ও গর্ভধারিণী বাবা-মাকে।

বাবা-মেয়ের পরিচয়ের আবেগঘন এ ঘটনাটি ঘটেছে উপজেলার বালিচাটিয়া গ্রামের খান বাড়িতে গত ২২ জানুয়ারি দুপুরে।

সংশ্লিষ্টরা জানান, নার্গিসের পিতৃ পরিচয় উদ্ধারের সংগ্রামটি চলে গত প্রায় ৩ বছর ধরে। এ কাজটি করেন তার পালিত বাবার এক ভগ্নিপতি কোম্পানীগঞ্জের ছায়েদুল হক। তিনি চাকরি করেন ফরিদগঞ্জ এলজিইডি অফিসে কমিউনিটি অর্গানাইজার (সিও) পদে। নার্গিসের বাবা-মা ও বাড়ির নাম ঠিকানা কিছুই জানতেন না তার পালিত বাবা।

১৯৮১ সালে নার্গিসকে দত্তক দেওয়া দু মাঝি সোনা মিয়া ও কালা মিয়ার শুধু নামই জানতেন। ছায়েদুল হক তার চাকুরির ফাঁকে চাঁদপুর, হাইমচর, মতলব ও হাজীগঞ্জের মেঘনা ও ডাকাতিয়ার বিভিন্ন ঘাটে সোনা মিয়া ও কালা মিয়া নামের মাঝির সন্ধান করতে থাকেন। কিন্তু কোথাও তাদের সন্ধান মিলছে না। এরপর তিনি আসেন ফরিদগঞ্জে।

গত ২২ জানুয়ারি নার্গিস তার স্বামী সাখাওয়াত হোসেন বাবুল ও ২ শিশু সন্তান নিয়ে হাজির হন সংশ্লিষ্ট ৮নং ইউপি কার্যালয়ে। সেখানেই মিলে তার বাবা-মেয়ের পরিচয়।

ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গ্রামবাসীর উপস্থিতিতে নিশ্চিত করা হয় নার্গিসের পরিচয়।

বাংলাদেশ সময়: ২২০৩ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।