ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রযুক্তির হাত ধরে এগিয়ে যেতে হবে- যশোরে প্রযুক্তি প্রতিমন্ত্রী

তৌহিদ জামান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১

যশোর: বিজ্ঞান এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, ‘দেশ স্বাধীনের ৪০ বছর পার হলেও অর্থনৈতিক মুক্তি আমাদের আজও অপূর্ণ রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সেই স্বপ্নকে সার্থক করতে প্রযুক্তির হাত ধরে আমাদের এগিয়ে যেতে হবে।



তিনি শুক্রবার বিকেলে বিসিএস ডিজিটাল এক্সপো যশোর ২০১১-এর ৪র্থ দিনে ‘ডিজিটাল যশোর’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আশা প্রকাশ করেন, ‘সেদিন আর দূরে নেই, যেদিন বাংলাদেশের কৃষকের লাঙল ধরা হাতে ল্যাপটপ শোভা পাবে। বিজ্ঞানের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে তারা উৎপাদন বাড়াতে সচেষ্ট হবে। ’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রযুক্তি প্রগতির পথ। আমাদের এগিয়ে যাবার এখনই সময়। ’

গত দু’বছরে বাঙালির নব উত্থান হয়েছে দাবি করে তিনি বলেন, ‘এভারেস্ট জয় করেছে আমাদের সন্তান। পাটের জন্মরহস্য আবিষ্কার করেছে এদেশের তরুণরা। চেষ্টা করলে বাঙালির অসাধ্য কিছুই নেই। ’

বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোস্তফা জব্বারের সভাপতিত্বে যশোর পৌর কমিউিনিটি সেন্টারে অনুষ্ঠিত মেলা প্রাঙ্গণের আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিসিএস কম্পিউটার সিটির সভাপতি এ.টি. শফিক উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক নূরুল আমিন, পুলিশ সুপার কামরুল আহসান প্রমুখ।

শনিবার ৫ দিনব্যাপী এই কম্পিউটার মেলা শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।