bangla news

বিশ্বকাপ প্রস্তুতির জন্য সরকারি অর্থ পাচ্ছে না পর্যটন করপোরেশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২১ ৮:৩৬:২৫ এএম

বিশ্বকাপ আয়োজনে বাংলাদেশ পর্যটন করপোরেশন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অথচ সরকারি কোনো অর্থ সাহায্য পাচ্ছে না তারা। 

ঢাকা: বিশ্বকাপ আয়োজনে বাংলাদেশ পর্যটন করপোরেশন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অথচ সরকারি কোনো অর্থ সাহায্য পাচ্ছে না তারা।  

পর্যটন করপোরেশন সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত সরকারের কাছ থেকে কোনো অর্থের নিশ্চয়তা পায়নি। পর্যটন করপোরেশনের চেয়ারম্যান হেমায়েত উদ্দিন তালুকদার নিজেও একথা স্বীকার করে বাংলানিউজকে বলেন, ‘সরকার অর্থ দেবে কি দেবে না তা সম্পূণ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ব্যাপার। তবে আমরা আমাদের কাজ করে যাচ্ছি।’    

পর্যটন করপোরেশনের অর্থ বিভাগের এক কর্মকর্তা বলেন, লোকসানি রাষ্ট্রায়ত্ত্ব ওই প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরেই লাভের মুখ দেখছে না। গত কয়েক বছর টানা লোকসানের পর গেল অর্থবছরে মাত্র ১৯ লাখ টাকা লাভ করেছে। এই মুহূর্তে নিজেদের ফান্ড থেকে টাকা দেওয়া তাদের জন্য কষ্টকর। তিনি বলেন, বিশ্বকাপ আয়োজনের জন্য সরকার বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে বড় অর্থ সাহায্য দিচ্ছে। সেখান থেকে তাদের অর্থ দেওয়া উচিত।

বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের দুটি ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম। এর মধ্যে চট্টগ্রামের জায়ান্ট স্ক্রিন বসানো, বন্দরনগরীর ও পার্বত্য চট্টগ্রাম জেলার পর্যটন ম্যাপ তৈরি, তথ্য কেন্দ্র স্থাপনসহ সার্বিক তত্ত্বাবধায়নের দায়িত্ব পর্যটন করপোরেশনের। এজন্য করপোরেশনের প্রায় ৩০ লাখ টাকা প্রয়োজন বলে করপোরেশন সূত্রে জানাগেছে।   

বিশ্বকাপের পুরো কাজের তদারকি করা হচ্ছে খোদ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আবদুল করিম সার্বিক কাজের তত্ত্বাবধায়ন করছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দর্শনীয় স্থান সমূহের প্রচারণার জন্য লিফলেট, ট্যুরিস্ট গাইড ও সিটি ম্যাপ তৈরি করে সেগুলো বিমানবন্দর, রেলওয়ে স্টেশন, ও হোটেল সমূহের মাধ্যমে বিলি করার নির্দেশ দেওয়া হয়েছে। ঢাকা ও চট্টগ্রামের আশপাশের দর্শনীয় স্থান ভ্রমনের জন্য প্যাকেজ প্রোগ্রাম অনুরোধ জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

করপোরেশন সূত্র জানিয়েছে, পর্যটন করপোরেশনের সার্বিক প্রস্তুতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় সন্তোষ্টি প্রকাশ করেছে। তবে সরকারি অর্থ সাহায্য পাওয়া গেলে তাদের সার্বিক প্রস্তুতি আরো সুন্দর ও দ্রুত সম্পন্ন হতো।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-21 08:36:25