bangla news

জঙ্গি সন্দেহে আটক ছয় ঢাবি ছাত্র দু’দিনের রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২১ ৮:১০:২৯ এএম

রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ড থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সদস্য সন্দেহে গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছয় শিার্থীকে দুই দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শুক্রবার ঢাকার মহানগর হাকিম একেএম এমদাদুল হক তাদের রিমান্ডে পাঠান।

ঢাকা: রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ড থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সদস্য সন্দেহে গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছয় শিার্থীকে দুই দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার ঢাকার মহানগর হাকিম একেএম এমদাদুল হক তাদের রিমান্ডে পাঠান।
 
মামলার তদন্ত কর্মকর্তা ধানমণ্ডি থানার উপপরিদর্শক আব্দুল বাতেন আাসামিদের প্রত্যেককে ১০ দিন করে রিমান্ডের নেওয়ার আবেদন করেছিলেন।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেন।

আসামিরা হলেন- শাহ নেওয়াজ সুলতান ওরফে টিটু, ফেরদৌস ওয়াহেদ ওরফে প্রিন্স, নওয়াজিশ আযম ওরফে ফাহিম, আশিকুর রহমান, এসএম তৌফিকুল ইসলাম ও এসএম আল আমিন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স, অ্যাকাউন্টিং, বিবিএ ও আইইআর বিভাগের শিার্থী।

র‌্যাব ২ এর নিয়মিত টহল দল বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার দিকে জিগাতলা বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের রাষ্ট্র ও সরকার বিরোধী পোস্টার, লিফলেট ও গামের বোতল পাওয়া যায়।’

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, তারা হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য ও জঙ্গি সংগঠনের সদস্য সংগ্রহে বিভিন্ন ধরনের লিফলেট ও পোস্টার ব্যবহার করে আসছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে। তারা ঢাকা হিযবুত তাহরীরের পক্ষে নতুন সদস্য সংগ্রহ ও তাদের প্রশিক্ষণ দিতো।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শেখ ফরিদ রিমান্ড মঞ্জুরের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-21 08:10:29