bangla news

বাংলাদেশের সাথে সম্পর্ক আরও গভীর করতে মেক্সিকো’র প্রেসিডেন্টের আগ্রহ প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২১ ৭:৩০:৫৩ এএম

বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে সহযোগিতার সম্পর্ক আরও গভীর ও সম্প্রসারণের আগ্রহ প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট ফিলিপ কালদেরন হিনোহোসা।

ঢাকা: বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে সহযোগিতার সম্পর্ক আরও গভীর ও সম্প্রসারণের আগ্রহ প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট ফিলিপ কালদেরন হিনোহোসা।

মেক্সিকোতে নিযুক্ত বাংলাদেশের অনাবাসী রাষ্ট্রদূত আকরামুল কাদের বৃহস্পতিবার প্রেসিডেন্ট ফিলিপ কালদেরনের কাছে পরিচয়পত্র পেশকালে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

কালদেরন বলেন, ‘জলবায়ু পরিবর্তন ও দারিদ্র বিমোচনসহ অন্যান্য ক্ষেত্রে বাংলাদেশ ও মেক্সিকো একত্রে কাজ করতে পারে যা বিশ্বব্যাপী শান্তি ও সমৃদ্ধি প্রতিষ্ঠায় সহায়ক হবে।’

পরিচয়পত্র পেশ অনুষ্ঠান শেষে আকরামুল কাদের সাংবাদিকদের জানান, দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রতি অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। মেক্সিকো সরকার শীঘ্রই বাংলাদেশে একটি বাণিজ্য প্রতিনিধিদল পাঠাবে।

প্রসঙ্গত, মেক্সিকোতে অনাবাসী রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালন করবেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের।

পরিচয়পত্র পেশকালে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতির পক্ষে মেক্সিকোর প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এছাড়া তিনি মেক্সিকোর প্রেসিডেন্টকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান।

দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে গভীরতর করার লক্ষ্যে কাজের সহযোগিতার ক্ষেত্র আরও সম্প্রসারিত করার উপর গুরুত্বারোপ করেন রাষ্ট্রদূত। মেক্সিকোর প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রদূতের কর্মকালীন সময়ের সফলতা  কামনা করেন।

অনুষ্ঠানে মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী প্যাট্রিসিয়া এসপিনোসা ক্যান্টিলানো, আকরামুল কাদেরের স্ত্রী রিফাত সুলতানা আকরামসহ মেক্সিকোর উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-21 07:30:53