bangla news

অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন সংশোধন ও দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২১ ৭:১১:০২ এএম

২০০১ সালের অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন সংশোধন ও দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ। তারা এব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

ঢাকা: ২০০১ সালের অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন সংশোধন ও দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ। তারা এব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। পাশাপাশি আগামী সংসদে প্রস্তাবিত সংশোধনী উপস্থাপন না করা হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সংগঠনটি একই সঙ্গে ১৯৭৪ সালের সেন্সাস তালিকা অনুযায়ী অর্পিত সম্পত্তির তালিকা অবিলম্বে প্রকাশেরও দাবি করেছে।

ঢাকার সংসদ এভিনিউয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন থেকে শুক্রবার বিকেলে ওই দাবি করা হয়। মানববন্ধনে সংগঠনের প্রায় এক হাজার সদস্য অংশগ্রহণ করেন।


মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মন্ডলীর সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কাজল দেবনাথ, লে. কর্ণেল (অব) নিরঞ্জন ভট্টাচার্য, লে. কর্নেল রাখাল সাহা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক তাপস পাল, নির্মল চ্যাটার্জী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শ্যামল কুমার রায়, ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক ভাস্কর চৌধুরীসহ অনেকে।

বক্তারা বলেন, কোনো সভ্য দেশে এমন কালো আইন থাকতে পারে না। ২০০১ সালে যে আইনটি করা হয়েছিল তাতে হিন্দু সম্প্রদায়ের পক্ষে তাদের হারানো সম্পত্তি ফিরে পাওয়া সম্ভব হবে না এবং নতুন করে ভ’মিগ্রাস বন্ধ হবে না। এতে দেশের মাটিতে তারা ধীরে ধীরে ভূমিহারা হবে।

তারা বলেন, হাইকোর্টের নির্দেশ থাকার পরও বাংলাদেশ সরকারের নামে ১/১ খতিয়ানে শক্র সম্পত্তি হিসেবে নেওয়া সম্পত্তি অর্পিত সম্পত্তি ঘোষণা করা হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-01-21 07:11:02