ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিটিআরসির সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১০

ঢাকা: র‌্যাংকসটেল ও ন্যাশনাল টেলিকমের লাইসেন্স বাতিল ও সংযোগ বিচ্ছিন্নের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন দায়ের করা হয়েছে।

মঙ্গলবার এ দু’টি প্রতিষ্ঠানের পক্ষে ব্যারিস্টার রফিক-উল হক রিট আবেদন দায়ের করেন।



এদিকে, গত সোমবার (১২ জুলাই) বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন র‌্যাংকসটেলের চেয়ারম্যান এ রউফ চৌধুরী।

গত ১১ মে তারিখে র‌্যাংকসটেলে প্রশাসক নিয়োগ করে সরকারকে প্রতিষ্ঠানটি চালু রাখার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত দুই মাসেও এ নির্দেশ কার্যকর না করায় এ মামলা দায়ের করেন এ রউফ চৌধুরী।

আগামী বুধবার (১৪ জুলাই) বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চে আদালত অবমাননার মামলা এবং বিচারপতি নাজমুন আরা সুলতানা ও বিচারপতি শেখ হাসান আরিফের বেঞ্চে রিটের শুনানি অনুষ্ঠিত হবে।

রিট আবেদনকারী ও বাদি পক্ষে ব্যারিস্টার রফিক-উল হক, অ্যাডভোকেট আনিসুল হক, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ব্যারিস্টার সাখাওয়াত হোসেন শুনানিতে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।