ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মরিশাস ট্রাজেডি: ঘাতক ট্রাকের চালকের জবানবন্দি

মিনিবাসটি হঠাৎই লেন বদল করে ট্রাকের উপর আছড়ে পড়ে

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১১
মিনিবাসটি হঠাৎই লেন বদল করে ট্রাকের উপর আছড়ে পড়ে

ঢাকা: মরিশাসে যে ট্রাকের সঙ্গে মিনিবাসের সংঘর্ষে ১১ বাংলাদেশি মারা যান সেই ট্রাকটির চালক জন ব্রুনো তাবানি দুর্ঘটনার বর্ণনা দিয়েছেন। কিভাবে সংঘর্ষ হয় তার বর্ণনা দিয়েছেন।



মরিশাসে বাস-ট্রাকের সংঘর্ষে বেঁচে যাওয়া ওই ট্রাকচালককে নিয়ে বৃহস্পতিবার দুর্ঘটনাস্থলে যায় দেশটির নিরাপত্তা বাহিনী। ফরাসি ভাষায় প্রকাশিত মরিশাসের সর্বাধিক প্রচারিত দৈনিক লা এক্সপ্রেস-এ সংক্রান্ত খবর বেরিয়েছে।

গত বুধবার সকালে সঁত জুলিয়েঁ অঞ্চলে একটি মালবাহী লরির সঙ্গে মিনিবাসের সংঘর্ষে ১১ বাংলাদেশি নিহত হন। তাদের বহনকারী মিনিবাসটির চালক মরিশিয়ান মেদ জাহাঙ্গিরও নিহত হয়। আহত আরও ৪ বাংলাদেশির মধ্যে দুই জনের অবস্থা গুরুতর।

ট্রাকচালক জন ব্রুনো তাবানি তার জবানবন্দিতে নিরাপত্তা বাহিনীকে জানান, মিনিবাসটির চালক মেদ জাহাঙ্গির হঠাৎই গতিপথ (লেন) পরিবর্তন করে এবং ট্রাকের সামনে চলে আসে এবং ট্রাকটির ওপর মিনিবাসটির প্রচণ্ড বেগে আছড়ে পড়ে।   এ সময় মাল বোঝাই ট্রাকটি রাস্তায় উল্টে পড়ে। মিনিবাসটিও দুমড়ে মুচড়ে গিয়ে রাস্তার উল্টো দিকে গিয়ে পড়ে।

তদন্ত কাজ শেষ না হওয়ায় মরিশাসের পুলিশ জন ব্রুনো তাবানির জামিনের আপত্তি জানিয়েছে। শুক্রবার তাকে আদালতে নেওয়ার কথা। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হবে।

নিহত ১১ বাংলাদেশি স্মরণে বৃহস্পতিবার প্রার্থনা অনুষ্ঠিত হয়। গত বছর ৩০ ডিসেম্বর সঁত জুলিয়েঁ দ্য অতমাঁ অঞ্চলের প্রাদা টেক্সটাইল ফ্যাক্টরিতে কাজ করতে বাংলাদেশিরা মরিশাসে যায়।

বীমা নেই
লা এক্সপ্রেস পত্রিকার প্রতিবেদনে দাবি করা হয়েছে, নিহত ১১ বাংলাদেশির কারোরই বীমা নেই। মরিশাসের শ্রমমন্ত্রী মোহাম্মদ শাকিল বলেন, আইনানুযায়ী কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের অবশ্যই বীমা থাকতে হবে। তবে নিহত ব্যক্তিরা যেন বীমা সুবিধা পান সেজন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার রাতে নিহত ব্যক্তিদের মৃতদেহ নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের বিমান বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে বলে লা এক্সপ্রেসের প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।