ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শেরেবাংলা কাপ বিতর্ক চ্যাম্পিয়নশিপ-এর উদ্বোধন’

শিক্ষার্থীদের সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত হতে হবে: শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১
শিক্ষার্থীদের সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত হতে হবে: শিক্ষামন্ত্রী

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন প্রযুক্তি ও দতা নির্ভর জীবনসম্পৃক্ত জ্ঞানই হচ্ছে শিক্ষা। তাই একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন সৃজনশীল কাজের সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত হতে হবে।



বৃহস্পতিবার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি আয়োজিত ‘প্রাণ ম্যাংগো জুস ৩য় শেরে বাংলা কাপ বিতর্ক চ্যাম্পিয়নশিপ-২০১১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন বিতর্ক জ্ঞান আহরণ ও চর্চা করার সুযোগ দেয়। যুক্তি দিয়ে নিজের মতামত প্রতিষ্ঠিত করতে ও অন্যের মতামতের প্রতি শ্রদ্ধাশীল হতে সাহায্য করে। বিতার্কিকরা নতুন জ্ঞান লাভ করে এবং অংশগ্রহণকারীরা এ থেকে জ্ঞান আহরনের সুযোগ পায়। সত্যিকার মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে বেশি বেশি জড়িত হওয়া উচিত।

এর আগে সকালে মন্ত্রীর নেতৃত্বে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ-ই-আলম, প্রাক্তন উপাচার্য প্রফেসর মো: সাদাত উল্লাহ ও প্রাণ গ্র“পের ব্র্যান্ড ম্যানেজার ফারহান রশিদ।

সভাপতিত্ব করেন প্রফেসর ড. মো: শহিদুর রশিদ ভূইয়া।

উল্লেখ্য, ০৪ (চার) দিনব্যাপী এই প্রতিযোগিতায় দেশের ৪০ টি সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের সর্বমোট ৩’শ জন বিতার্কিত অংশ নিচ্ছে।

পরে শিক্ষামন্ত্রী রূপনগর সরকারি মডেল স্কুলে বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের সাড়ে ৬ শত শিকের সৃজনশীল শিক্ষার পদ্ধতি প্রশ্ন তৈরি বিষয়ে সপ্তাহ ব্যাপী প্রশিণ কাশ পরিদর্শন করেন এবং শিকদের সাথে মতবিনিময় করে তাদের বিভিন্ন অভিজ্ঞতা ও পরামর্শ শুনেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ