ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙ্গুনিয়ায় নির্বাচন স্থগিত না করলে হরতাল দেবে স্থানীয় আ. লীগের একাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

চট্টগ্রাম : রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন শনিবারের মধ্যে স্থগিত করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন মনোনয়ন বাতিল হওয়া আওয়ামী লীগের দুই বিদ্রোহী মেয়র প্রার্থী। না হলে ১৮ জানুয়ারি নির্বাচনের দিন সেখানে পূর্ণদিবস হরতালের ডাক দেবেন তারা।



বৃহস্পতিবার রাঙ্গুনিয়ায় দু’প্রার্থীর পে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বিষয়টি স্বীকার করে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী কামরুল ইসলাম চৌধুরী বলেন, ‘আমাদের প্রার্থিতা বাতিল নিয়ে মামলা চলছে। এর নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিতের আহ্বান জানাচ্ছি। শনিবারের মধ্যে এ ঘোষণা না দিলে নির্বাচনের দিন সর্বাত্মক হরতাল পালিত হবে। ’

হরতালের হুমকির বিষয়টি স্বীকার করেছেন আরেক মেয়র প্রার্থী শাহজাহান শিকদার।

বিদ্রোহী দুই পৌর মেয়র প্রার্থীর মধ্যে শাহজাহান সিকদার চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও কামরুল ইসলাম চৌধুরী উপ-প্রচার সম্পাদক।

রাঙ্গুনীয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের উপজেলা কমিটির সভাপতি খলিলুর রহমান চৌধুরীকে সমর্থন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। তিনি স্থানীয় সাংসদ, বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদের ঘনিষ্ঠ বলে পরিচিত।

গত ২২ ডিসেম্বর মনোনয়ন পত্র বাছাইয়ের সময় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে বিদ্রোহী দু’জনের মনোনয়নপত্র বাতিল করেছিল নির্বাচন কমিশন। ৪ জানুয়ারি হাইকোর্ট তাদের মনোয়নপত্র বৈধ ঘোষণা করেন। কিন্তু এ আদেশের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ প্রার্থী আবারও সুপ্রিম কোর্টের আপিল বিভাগে স্থগিতাদেশের আবেদন জানালে মঙ্গলবার বিকেলে হাইকোর্টের আদেশে তা স্থগিত করা হয়।

বুধবার সকালে এ আদেশের কপি রাঙ্গুনীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তানভীর আজম সিদ্দিকীর কাছে এসে পৌঁছে।

এ আদেশের খবর পেয়ে বুধবার সকাল থেকেই রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় দুই মেয়র প্রার্থীর কর্মী-সমর্থক এবং পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময় : ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।