ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ- জ্বালানি সংকট ও যানজট বাংলাদেশের উন্নয়নে প্রধান সমস্যা: জাপানি কূটনৈতিক

ব্যুরো চিফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

চট্টগ্রাম: জাপানি বিনিয়োগ আনতে চট্টগ্রাম ও থাইল্যান্ডের মধ্যে সরাসরি বিমান চলাচল ব্যবস্থা পুনরায় চালু করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন বাংলাদেশস্থ জাপান দুতাবাসের কাউন্সিলর মি.মাসাউকি তাগা।

একইসঙ্গে বিদ্যুৎ, জ্বালানি সংকট এবং যানজট বাংলাদেশের উন্নয়নে প্রধান সমস্যা বলেও মত দিয়েছেন তিনি।



বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহীমের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি প্রথমবারের মত চট্টগ্রাম সফরে আসেন।

চেম্বার সভাপতি বর্তমান সরকারের আমলে নেওয়া ব্যবসা ও বিনিয়োগবান্ধব অনুকূল পরিবেশে সম্ভাবনাময় টেক্সটাইল, জাহাজ নির্মাণ শিল্প, চামড়া ও পাটজাত শিল্প, ফার্মাসিউটিক্যালস, স্টিল, বিদ্যুৎ ও জ্বালানি খাতে জাপানি শিল্পোদ্যোক্তাদের বিনিয়োগে উৎসাহিত করতে কাউন্সিলরকে ব্যক্তিগত উদ্যোগ  নওয়ার আহ্বান জানান।

এসময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, পরিচালক শাহিন আলম ও মোরশেদ আরিফ চৌধুরী, চেম্বার সদস্য আবদুল কাইয়ুম চৌধুরী এবং জাপানের অনারারী কনসাল জেনারেল নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে জাপান দুতাবাসের কাউন্সিলর মি.মাসাউকি তাগা বাংলাদেশকে অতি সম্ভাবনাময় দেশ হিসেবে উল্লেখ করেন। এছাড়া দু’দেশের মধ্যে দ্বিপাকি সম্পর্ক উন্নয়নে চেম্বারের সঙ্গে যৌথভাবে কাজ করার কথা জানান।

বাংলাদেশ সময়: ১৯১০ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।