ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার গাজীপুর যাচ্ছেন

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার গাজীপুর যাচ্ছেন

গাজীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে গাজীপুরে যাচ্ছেন। সকাল ১০টায় তার কাশিমপুর ইউনিয়নের তেতইবাড়ি (সারাব) এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজ উদ্বোধন করার কথা রয়েছে।

এ জন্য সব প্রস্তুতি গ্রহণ সম্পন্ন হয়েছে।

সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বোন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সহ-সভাপতি শেখ রেহানা। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও পরিবারকল্যাণ এবং সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম. রুহুল হক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব কামরুন্নেসা খানম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান প্রমুখ।


প্রধানমন্ত্রীর আগমন বিষয়ে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাসান সারওয়ার জানিয়েছেন, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অংশীদারিত্বে (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ-পিপিপি প্রকল্পের আওতায়) কাশিমপুরের সারাব মৌজায় ৬.১৩ একর জমিতে ওই প্রতিষ্ঠানটি গড়ে তোলা হচ্ছে। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২শ ১৬ কোটি টাকা; যার শতকরা ৭৯ ভাগ সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং শতকরা ২১ ভাগ ব্যয় নির্বাহ করবে ওই মেমোরিয়াল ট্রাস্ট। ’

তিনি জানান, ‘২০১২ সালের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হওয়ার সময়কাল নির্ধারণ করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।