ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে আ.লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া: পুলিশের লাঠিচার্জ

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

দিনাজপুর: দিনাজপুর সেতাবগঞ্জের পৌর নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর সমর্থকরা বৃহস্পতিবার  মিছিল বের করলে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ এ সময় লাঠিচার্জ করে।

এ ঘটনায় দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. আব্দুস সবুর (তালা) মেয়র পদে নির্বাচিত হওয়ায় তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মো. আসলাম-এর (দেওয়াল ঘড়ি) সমর্থকরা নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে ঝাড়– মিছিল বের করে। মিছিলটি সেতাবগঞ্জের বিভিন্ন রাস্তা ঘুরে সেতাবগঞ্জ বাজারের বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করার চেষ্টা করে।

এ সময় ঝাড়– মিছিলের ঘটনা জানতে পেরে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের ওপর চড়াও হলে দু’পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। খবর পেয়ে সেতাবগঞ্জ থানা পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করতে দু’পরে নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। ধাওয়া-পাল্টা ধাওয়া ও পুলিশের লাঠিচার্জে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

এ ব্যাপারে সেতাবগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মো. তারেকুল ইসলাম বাংলানিউজকে জানান, ‘ঘটনার সংবাদ পাওয়া মাত্র তাদেরকে বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিকে আনা হয়েছে। ’

প্রসঙ্গত, বুধবার সেতাবগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মো. আব্দুস সবুর তালা প্রতীকে নির্বাচন করে বিজয়ী হন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।